রাঙামাটি জেলার মানচিত্র
রাঙামাটি জেলার মানচিত্র

রাঙামাটির একটি কেন্দ্রে কালকের এইচএসসি পরীক্ষা স্থগিত

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা সদরের কাচালং সরকারি কলেজ কেন্দ্রে আগামীকাল বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। বন্যার কারণে আজ বুধবার রাতে এক নোটিশের মাধ্যমে পরীক্ষা স্থগিতের ঘোষণা দেয় চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড।

গত কয়েক দিনের টানা বৃষ্টি ও কাচালং নদে পাহাড়ি ঢলের কারণে বাঘাইছড়ি উপজেলা সদরের নিম্নাঞ্চল প্লাবিত হয়। উপজেলা সদরের সঙ্গে বেশ কিছু সড়ক তলিয়ে গিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। কাচালং সরকারি কলেজের মাঠ ও আশপাশের এলাকাও পানিতে ডুবে রয়েছে। বন্যার কারণে আগামীকালের পরীক্ষা ব্যাহত হওয়ার শঙ্কা থাকায় তা স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা বোর্ড।

কাচালং সরকারি কলেজের অধ্যক্ষ মো. নজরুল ইসলাম প্রথম আলোকে বলেন, বাঘাইছড়ির বন্যা পরিস্থিতির বিষয়ে তিনি গতকাল মঙ্গলবার ও আজ সকালে স্থানীয় প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা বোর্ডের কর্মকর্তাদের অবহিত করেন। এর পরিপ্রেক্ষিতে আজ দুপুরে বিষয়টি লিখিতভাবে জানানোর জন্য বলে শিক্ষা বোর্ড। বিকেল সাড়ে পাঁচটার দিকে শিক্ষা বোর্ডের কর্মকর্তারা ভিডিও কলে যুক্ত হয়ে বন্যা পরিস্থিতি দেখে পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেন।

মো. নজরুল ইসলাম আরও বলেন, কেন্দ্রটিতে পরীক্ষার্থীর সংখ্যা ৪৬৮। আগামীকাল ইংরেজি প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দিন নির্ধারিত ছিল।