এ বি এম ফজলে করিম চৌধুরী, ফারাজ করিম চৌধুরী
এ বি এম ফজলে করিম চৌধুরী, ফারাজ করিম চৌধুরী

সাবেক এমপি ফজলে করিম ও তাঁর ছেলে ফারাজ করিমসহ ৬৮ জনের নামে মামলা

চট্টগ্রামের রাউজানের সাবেক সংসদ সদস্য (এমপি) এ বি এম ফজলে করিম চৌধুরী, তাঁর ছেলে ফারাজ করিম চৌধুরীসহ ৬৮ জনের বিরুদ্ধে একটি মামলা হয়েছে। মামলায় ৪৩ জনের নাম উল্লেখ করে বাকিদের অজ্ঞাতনামা আসামি করা হয়। গত শুক্রবার রাতে রাউজান থানায় মামলাটি রেকর্ড হয়েছে। ২০১৯ সালে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের একটি কার্যালয় ভাঙচুর ও কোটি টাকার মালামাল লুটের অভিযোগে মামলাটি করেছেন সংগঠনটির দলইনগর-নোয়াজিশপুর শাখার সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আলাউদ্দিন।

মামলার আসামিদের মধ্যে রাউজান পৌরসভার সাবেক মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এ কে এম এহসানুল হায়দার চৌধুরী, গহিরা ইউপির সাবেক চেয়ারম্যান নুরুল আবসার, পৌরসভার কাউন্সিলর কাজী মো. ইকবাল, বশির উদ্দিন খান; পৌরসভা শাখা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শাহাজান ইকবালের নাম রয়েছে।

ফজলে করিম চৌধুরী পাঁচবার সংসদ সদস্য হয়েছেন। তিনি চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ছিলেন। তাঁর ছেলে ফারাজ করিম চৌধুরী উপজেলা আওয়ামী লীগের সদস্য।

মামলার বাদী মুহাম্মদ আলাউদ্দিন মুঠোফোনে প্রথম আলোকে বলেন, ২০১৯ সালের ৩০ এপ্রিল ফজলে করিমের নির্দেশে আসামিরা তাঁদের আধ্যাত্মিক ও তরীকতভিত্তিক সংগঠন মুনিরীয়া যুব তবলীগ কমিটির পাকা একতলা ভবনের কার্যালয় গুঁড়িয়ে দেন এবং কমিটির সদস্যদের হত্যার চেষ্টা করা হয়। এ সময় কার্যালয় থেকে নগদ ৬ লাখ টাকাসহ সব সরঞ্জাম লুট করা হয়েছে। এ ঘটনার পর থেকে সংগঠনটির সদস্যদের এলাকায় থাকতে দেওয়া হয়নি। তাই এত দিন পর মামলা করেছেন।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ হোসেন প্রথম আলোকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মামলার আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।