৩৩ পদাতিক ডিভিশন ও কুমিল্লা এরিয়া পরিদর্শনে সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান
৩৩ পদাতিক ডিভিশন ও কুমিল্লা এরিয়া পরিদর্শনে সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান

সেনাবাহিনী প্রধানের কুমিল্লা এরিয়া পরিদর্শন

সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান বুধবার ৩৩ পদাতিক ডিভিশন ও কুমিল্লা এরিয়া পরিদর্শন করেছেন। পরিদর্শনকালে তিনি কুমিল্লা সেনানিবাসে কর্মরত সব পদবির সেনাসদস্যদের উদ্দেশে দরবার নেন এবং তাঁর দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। পরে তিনি ‘অফিসার্স অ্যাড্রেস’ গ্রহণ করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, সেনাবাহিনী প্রধান তাঁর মূল্যবান বক্তব্যের শুরুতেই শহিদ লেফটেন্যান্ট তানজিম সারোয়ার নির্জনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। তিনি বলেন, দেশমাতৃকার সেবায় তরুণ সাহসী এই সেনা কর্মকর্তার আত্মত্যাগ বাংলাদেশ সেনাবাহিনী গভীর শ্রদ্ধাভরে স্মরণ করবে। বাংলাদেশ সেনাবাহিনী তাঁর জন্য গর্বিত।

এরপর সবার উদ্দেশে দেশের চলমান নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আলোচনা করে সেনাবাহিনীর কার্যক্রম সম্পর্কে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন জেনারেল ওয়াকার-উজ-জামান। এরপর তিনি আর্মি মেডিকেল কলেজ কুমিল্লা ও ইস্পাহানী পাবলিক স্কুল অ্যান্ড কলেজের কার্যক্রম পরিদর্শন করেন।

এ সময় ৩৩ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার কুমিল্লা এরিয়া, সেনাসদরের চিফ কনসালট্যান্ট জেনারেল, অ্যাডহক সিএসসিসহ সেনাসদর ও কুমিল্লা এরিয়ার ঊর্ধ্বতন সেনা কর্মকর্তা, জুনিয়র কমিশন্ড অফিসার ও অন্য পদবির সৈনিকেরা উপস্থিত ছিলেন।