সন্ধ্যায় পড়ুন আলোচিত ৫ খবর

শুভ সন্ধ্যা। আজ বৃহস্পতিবার প্রথম আলো অনলাইনে সবচেয়ে আলোচনায় ছিল, ৯ শতাংশ ভোটারের সমর্থনে জনপ্রতিনিধি হওয়া কী ইঙ্গিত দিচ্ছে-সংক্রান্ত খবর। এ ছাড়া ছিল বিশ্ব, অপরাধ, বিনোদন, বাণিজ্য ও খেলার জগতের নানা খবর। এসব সংবাদের অনেকগুলোই হয়তো আপনার চোখ এড়িয়ে যেতে পারে। তাই আজ দিনের শেষে পড়তে পারেন দেশ-বিদেশের নানা খবর ও বিশ্লেষণ।

৯ শতাংশ ভোটারের সমর্থনে জনপ্রতিনিধি হওয়া কী ইঙ্গিত দিচ্ছে

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে জয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত

ঢাকা-১৭ সংসদীয় আসনে মোট ভোটার ৩ লাখ ২৫ হাজার ২০৫ জন। এর মধ্যে ২৮ হাজার ৮১৬ জনের ভোটে উপনির্বাচনে এ আসনে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত। অর্থাৎ নির্বাচনী এলাকার মাত্র ৯ শতাংশ ভোটারের সমর্থন নিয়ে রাজধানীর অভিজাত এলাকা হিসেবে পরিচিত গুলশান, বনানী, ক্যান্টনমেন্ট নিয়ে গঠিত এ আসনের জনপ্রতিনিধি হিসেবে আরাফাত জাতীয় সংসদে বসতে যাচ্ছেন।
বিস্তারিত পড়ুন...

হিরো আলমের ওপর হামলায় অংশ নেওয়া দুই ‘মূল ব্যক্তি’ গ্রেপ্তার

ভোটকেন্দ্র পরিদর্শনে গেলে হামলার শিকার হন হিরো আলম

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের ওপর হামলার ঘটনায় আরও দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার দিবাগত রাতে রাজধানীর তেজগাঁও এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। পুলিশ বলছে, তাঁরা মূল হামলাকারী।
বিস্তারিত পড়ুন...

৪-৫ লাখ টাকায় কিডনি কিনে বিক্রি করতেন ৫০ লাখে, ভারত থেকে ফিরে শুরু প্রতারণা

কিডনি কেনাবেচা চক্রের সঙ্গে জড়িত সন্দেহে পাঁচজনকে আটক করেছে র‍্যাব

চার বছর আগে ভারতে গিয়ে নিজের একটি কিডনি বিক্রি করেন আনিছুর রহমান। বুঝতে পারেন, দেশটিতে কিডনির চাহিদা ব্যাপক। পরে ভারতের কিডনি বেচাকেনা চক্রের সঙ্গে মিলে বাংলাদেশে একটি চক্র গড়ে তোলেন তিনি। গ্রামের মানুষের কাছ থেকে ৪-৫ লাখ টাকায় কিডনি কিনে তা অন্তত ৫০ লাখ টাকায় বিক্রি করত চক্রটি। এভাবে দেশে-বিদেশে ৫০টি কিডনি বিক্রি করেছে তারা।
বিস্তারিত পড়ুন...

আমার কলিজাটা এখন সুস্থ, বললেন পরীমনি

রাজ্যকে নিয়ে পরীমনি

এক সপ্তাহ পর হাসপাতাল থেকে বাসায় ফিরেছে শরীফুল রাজ-পরীমনি দম্পতির পুত্র শাহীম মুহাম্মদ রাজ্য। গত মঙ্গলবার ছেলেকে নিয়ে রাজধানীর বসুন্ধরার বাসায় ফেরেন মা পরীমনি। রাজ্য এখন সুস্থ, হাসছে, খেলছে। ভাইরাস জ্বরে আক্রান্ত হলে ১২ জুলাই রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করানো হয় রাজ্যকে।
বিস্তারিত পড়ুন...

সোনা-হীরার অলংকার কেনাবেচায় কী করা যাবে, কী করলে শাস্তি

সোনার গহনা

সনাতন পদ্ধতির সোনা-রুপার অলংকার তৈরি ও বিক্রি সম্পূর্ণ নিষিদ্ধ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। তারা বলেছে, ক্যাডমিয়াম পদ্ধতিতে শুধু ১৮, ২১, ২২ ও ২৪ ক্যারেটে অলংকার তৈরি ও বিক্রি করা যাবে। এ ছাড়া সনাতন পদ্ধতির সোনা-রুপার অলংকার শুধু ক্রেতাদের কাছ থেকে কিনতে পারবে জুয়েলারি প্রতিষ্ঠান।
বিস্তারিত পড়ুন...