ট্রেনের ধাক্কায় আহত হওয়ার ৩৮ ঘণ্টা পর মৃত্যুর কাছে হার মানল দুই বছরের তাওহীদ

শিশু তাওহীদ
ছবি: প্রথম আলো

টাঙ্গাইলের ভূঞাপুরে ট্রেনের ধাক্কায় আহত শিশু তাওহীদ (২) মারা গেছে। দুর্ঘটনার ৩৮ ঘণ্টা পর গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত দুইটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে বিকেলে তার মাথায় অস্ত্রোপচার করা হয়েছিল।

তাওহীদ টাঙ্গাইলের ভূঞাপুরের পশ্চিম ভূঞাপুর গ্রামের লাল মিয়ার ছেলে। গত বুধবার মায়ের সঙ্গে ব্যাটারিচালিত অটোরিকশায় মামার বাড়ি মোমিনপুর গ্রামে যাচ্ছিল সে। পথে বঙ্গবন্ধু সেতু-তারাকান্দি রেলপথের ড্যাপাকান্দি এলাকায় ট্রেনের ধাক্কায় তাওহীদের মা নার্গিস বেগমসহ (২৫) অটোরিকশার তিন যাত্রী মারা যান।

তাওহীদের চাচা তারা মিয়া বলেন, আজ শুক্রবার দুপুরে তাঁরা তাওহীদের লাশ নিয়ে ঢাকা থেকে বাড়ির উদ্দেশে রওনা দিয়েছেন। তাকে ভূঞাপুরের মোমিনপুর গ্রামে মায়ের কবরের পাশে দাফন করা হবে।

ভূঞাপুর থানার পুলিশ জানায়, তাওহীদকে দুর্ঘটনার পর অজ্ঞাতনামা শিশু হিসেবে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। মাথায় আঘাত পাওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানোর পরামর্শ দেন চিকিৎসকেরা। কিন্তু তার কোনো স্বজন সেখানে না থাকায় তাকে ঢাকায় নেওয়া যাচ্ছিল না। এ নিয়ে গতকাল প্রথম আলো অনলাইনে ‘ট্রেনের ধাক্কায় আহত শিশুটিকে ঢাকায় নেওয়ার কেউ নেই’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

বুধবার রাতে তাওহীদের পরিচয় পাওয়া যায়। পরে বৃহস্পতিবার ভোর চারটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তাওহীদের চিকিৎসার ব্যয় জেলা প্রশাসন বহন করবে বলে তার পরিবারকে জানানো হয়েছিল।