গুলিবিদ্ধ স্কুলছাত্র রাইয়ানকে উন্নত চিকিৎসার জন্য আজ ঢাকায় নেওয়া হয়
গুলিবিদ্ধ স্কুলছাত্র রাইয়ানকে উন্নত চিকিৎসার জন্য আজ ঢাকায় নেওয়া হয়

সিলেটে গুলিবিদ্ধ স্কুলছাত্রকে এয়ার অ্যাম্বুলেন্সে আনা হলো ঢাকায়

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের পতনের পর সিলেটে বিজয় মিছিলে গিয়ে দক্ষিণ সুরমা থানা ঘেরাওকালে পুলিশের গুলিতে আহত হয়েছিল দশম শ্রেণির ছাত্র রাইয়ান আহমদ (১৬)। এরপর থেকে সে অচেতন অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

৫ আগস্ট বিকেলে গুলিবিদ্ধ অবস্থায় তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বিষয়টি জানতে পেরে সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী ১২ দিন পর উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নিয়ে গেছেন।

আহত রাইয়ান আহমদ দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার সিলাম ডালিপাড়া গ্রামের নানু মিয়ার ছেলে। সে দক্ষিণ সুরমার সিলাম পি এল বহুমুখী উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

রাইয়ান আহমদের স্বজনেরা জানান, ৫ আগস্ট বিকেলে বিজয় মিছিলে গিয়ে দক্ষিণ সুরমা থানা ঘেরাওকালে পুলিশের ছোড়া গুলি মাথায় লেগে গুরুতর আহত রাইয়ান। এরপর থেকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিল। এর মধ্যে রাইয়ানের জ্ঞান ফেরেনি। ঘটনাটি জানতে পেরে শনিবার দুপুরে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নিয়ে যান।

আরিফুল হক চৌধুরী প্রথম আলোকে বলেন, সরকার পতনের আন্দোলনে গুলিতে আহত হয়েছে স্কুলছাত্র। বিষয়টি জানার পর উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তাকে ঢাকার নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়েছে।