সড়কের পাশে বালুতে দেবে গেছে বাসের চাকা। রোববার সকালে নোয়াখালী শহরের দক্ষিণ সোনাপুর এলাকায়
সড়কের পাশে বালুতে দেবে গেছে বাসের চাকা। রোববার সকালে নোয়াখালী শহরের দক্ষিণ সোনাপুর এলাকায়

অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ১০০ শিক্ষার্থী

অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) দ্বিতল বাসের প্রায় ১০০ শিক্ষার্থী। তবে এতে কয়েকজন শিক্ষার্থী সামান্য আহত হয়েছেন। আজ রোববার সকালে নোয়াখালী শহরের দক্ষিণ সোনাপুর এলাকায় এ ঘটনা ঘটে।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, আজ সকাল নয়টার দিকে জেলা শহর মাইজদী থেকে প্রায় ১০০ শিক্ষার্থী নিয়ে বিশ্ববিদ্যালয়ের নয়নতারা নামে বিআরটিসির দ্বিতল বাসটি ক্যাম্পাসের উদ্দেশে রওনা হয়। বাসটি দক্ষিণ সোনাপুর এলাকা অতিক্রম করার সময় মাটি খননযন্ত্রকে সাইড দিতে গিয়ে সড়কের বাঁ পাশে খালের দিকে বালিতে চাকা দেবে যায়। এতে বাসটি হেলে পড়ে। তবে অল্পের জন্য বাসটি বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে। এতে বাসের কয়েকজন শিক্ষার্থী সামান্য আহত হয়েছেন।

বাসে থাকা শিক্ষার্থী মো. শাওন প্রথম আলোকে বলেন, তিনি বাসের দ্বিতীয় তলায় ছিলেন। বাসটি আরেকটি গাড়িকে সাইড দিতে গিয়ে সড়কের পাশে চলে যায়। বাসটি বাঁ পাশে খালের দিকে হেলে যায়। সৌভাগ্যবশত বড় কোনো দুর্ঘটনা ঘটেনি। তবে বাসে থাকা শিক্ষার্থীরা ভীত-সন্ত্রস্ত হয়ে পড়েন। মূলত সড়কের বেহাল অবস্থার কারণে এমন ঘটনা ঘটেছে। দ্রুততম সময়ের মধ্যে সড়কটি সংস্কার করা উচিত।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আনিসুজ্জামান রিমন প্রথম আলোকে বলেন, অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে প্রাণে রক্ষা পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রায় ১০০ শিক্ষার্থী। ঘটনার পরপরই খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান তাঁরা। সেই সঙ্গে বিআরটিসি কর্তৃক্ষকেও বিষয়টি জানানো হয়েছে। তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়গামী সড়কটির বেহাল অবস্থা। বাসগুলো চরম ঝুঁকি নিয়ে চলাচল করে। সড়কটি দ্রুত সংস্কার করা জরুরি।