রাজবাড়ীতে ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণের পাশাপাশি শিক্ষার্থীদের মধ্যে বিতরণও করা হয়। গতকাল গোয়ালন্দ উপজেলার নগরবাসী সরকারি প্রাথমিক বিদ্যালয়
রাজবাড়ীতে ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণের পাশাপাশি শিক্ষার্থীদের মধ্যে বিতরণও করা হয়। গতকাল গোয়ালন্দ উপজেলার নগরবাসী সরকারি প্রাথমিক বিদ্যালয়

রাজবাড়ীতে বন্ধুসভার উদ্যোগে ছয় শতাধিক বৃক্ষরোপণ ও বিতরণ

‘আমার মাটি আমার দায়, গাছ রোপণে বাঁচা যায়’ প্রতিপাদ্য সামনে রেখে প্রথম আলো রাজবাড়ী ও গোয়ালন্দ বন্ধুসভার উদ্যোগে বৃক্ষরোপণ করা হয়েছে। গতকাল বৃহস্পতি ও আজ শুক্রবার জেলার বিভিন্ন অঞ্চলে ছয় শতাধিক ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়। আরও চার শতাধিক গাছের চারা রোপণ করার কথা জানিয়েছেন বন্ধুসভার সদস্যেরা।

ব্র্যাক মাইক্রোফাইন্যান্সের সহযোগিতায় গতকাল বৃহস্পতিবার গোয়ালন্দ উপজেলার ওয়াজেদ চৌধুরী সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে ১৩০টি; গোয়ালন্দ প্রপার হাইস্কুলে ১২০টি; নগরবাসী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২৫টিসহ কয়েকটি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বিদ্যালয় চত্বরে তিন শতাধিক গাছের চারা রোপণ করা হয়। সেই সঙ্গে কিছু চারা শিক্ষার্থীদের মধ্যেও বিতরণ করা হয়।

উপস্থিত ছিলেন ওয়াজেদ চৌধুরী সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সুলতানা মেহেরুনা জামান, উপাধ্যক্ষ মো. সালাহ উদ্দিন শেখ, প্রপার হাই স্কুলের প্রধান শিক্ষক মো. হাবিবুর রহমান, নগরবাসী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবেষ চন্দ্র সরকার, প্রথম আলো গোয়ালন্দ বন্ধুসভার সভাপতি জীবন চক্রবর্তী, সাবেক সভাপতি লুৎফর রহমান, সহসভাপতি শামসুল হক, মইনুল হক মৃধা, সাধারণ সম্পাদক জাকির হোসেন, সাবেক সাধারণ সম্পাদক সফিক মণ্ডল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হৃদয় সূত্রধর, সদস্য মনির হোসেন প্রমুখ।

আজও শহরের গুরুত্বপূর্ণ কয়েকটি স্থানে বৃক্ষরোপণ কর্মসূচি চলমান আছে। আগামীকাল আরও দুই শতাধিক গাছের চারা রোপণ করা হবে।

অন্যদিকে গতকাল ও আজ মিলিয়ে জেলা শহরের রাজা সূর্য কুমার ইনস্টিটিউট বিদ্যালয়ে বৃক্ষরোপণের পাশাপাশি শিক্ষার্থীদের মধ্যে তিন শতাধিক কাঁঠাল, নিম, তাল, লেবু ও খেজুরের চারা বিতরণ করেন রাজবাড়ী বন্ধুসভার সদস্যেরা। উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর রাজ্জাক, রাজবাড়ী বন্ধুসভার সভাপতি আরিফুর রহমান, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, অর্থ সম্পাদক ফয়সাল মাহমুদ, দপ্তর সম্পাদক নাহিদুল ইসলাম, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মো. মোহসিন প্রমুখ।

আরিফুর রহমান বলেন, আগামীকাল শনিবার জেলা সদরের বানিবহ ইউনিয়নের বারেক গ্রামের বিলের পাশের রাস্তার ধারে তাল ও খেজুরগাছের চারা রোপণ করা হবে। সব মিলিয়ে বন্ধুসভার পক্ষ থেকে রাজবাড়ী সদর উপজেলায় চার শতাধিক বিভিন্ন ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হচ্ছে।