পানিতে ডুবে মৃত্যু
পানিতে ডুবে মৃত্যু

সিলেটে বন্যার পানিতে তলিয়ে যাওয়া তরুণের লাশ উদ্ধার

সিলেটের গোয়াইনঘাটে নৌকা ডুবে বন্যার পানিতে তলিয়ে নিখোঁজের চার ঘণ্টা পর এক তরুণের মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল বুধবার রাত ১২টার দিকে লংপুর সড়ক এলাকার উপরঘাম থেকে মরদেহটি উদ্ধার করেন স্থানীয় বাসিন্দারা। এ ছাড়া অন্য এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুসহ দুজনের মৃত্যু হয়েছে।

ওই তরুণের নাম মোহাম্মদ সাদাত হোসেন (২৬)। তিনি একই উপজেলার ফতেহপুর ইউনিয়নের ফতেহপুর প্রথম খণ্ড গ্রামের বাসিন্দা ছিলেন।

পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গেছে, গতকাল রাত ৮টার পর ফতেহপুরের বাংলাবাজার থেকে এক বন্ধুসহ নৌকায় বাড়ি ফিরছিলেন সাদাত। ফতেহপুরের লংপুর সড়ক এলাকায় পৌঁছালে হঠাৎ নৌকাটি ডুবে যায়। তাঁর বন্ধু সাঁতরে পাড়ে উঠতে পারলেও সাদাত নৌকাসহ স্রোতের তোড়ে তলিয়ে যান। স্থানীয় বাসিন্দারা এগিয়ে এসে সাদাতকে উদ্ধারের চেষ্টা চালান। পরে রাত ১২টার দিকে ঘটনাস্থলের পাশ থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

এদিকে গোয়াইনঘাটের বিছনাকা‌ন্দি এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নাজমিন আক্তার (১০) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সে বিছনাকান্দি ইউনিয়নের উপরঘাম গ্রামের আবদুলাহ মিয়ার মেয়ে। গতকাল রাত সাড়ে ৮টার দিকে বিছনাকান্দি হাদারপার বাজারসংলগ্ন উপরঘাম এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, গতকাল রাতে শিশুদের সঙ্গে লুকোচুরি খেলছিল নাজমিন আক্তার। একপর্যায়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। সিলেটের গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, আইনি কার্যক্রম শেষে ওই শিশু ও তরুণের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে সিলেট নগরের দক্ষিণ সুরমার ঝালোপাড়ায় পানির পাম্পের সুইচ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মিনতি রানী (৪০) নামের আরেক নারীর মৃত্যু হয়। গতকাল সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনা ঘটে।