খাগড়াছড়ি জেলার মানচিত্র
খাগড়াছড়ি জেলার মানচিত্র

খাগড়াছড়িতে শ্রেণিকক্ষে শিক্ষকের পিটুনিতে আহত দুই শিক্ষার্থী হাসপাতালে

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় একটি বিদ্যালয়ের শ্রেণিকক্ষে দশম শ্রেণির দুই শিক্ষার্থীকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে এক শিক্ষকের বিরুদ্ধে। আহত অবস্থায় দুই শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়। আজ সোমবার বিকেলে এ ঘটনা ঘটে।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, শ্রেণিকক্ষে দশম শ্রেণির শিক্ষার্থীদের দুটি প্রশ্নের উত্তর লিখতে দেন বিদ্যালয়টির এক সহকারী শিক্ষক। এ সময় এক ছাত্র সহপাঠীর কাছ থেকে দেখে দেখে উত্তর লেখায় ওই শিক্ষক তাকে কিলঘুষি মারেন। এরপর আরেক ছাত্রীকেও বেত্রাঘাত করা হয়। মারধরের পর পরিবারের সদস্যরা দুই শিক্ষার্থীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এর মধ্যে ভুক্তভোগী ছাত্রীর শ্বাসকষ্ট বাড়ায় তাকে খাগড়াছড়ি সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক পিয়সা বড়ুয়া বলেন, হাসপাতালে ভর্তি হওয়া দুই শিক্ষার্থীর শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। ভুক্তভোগী এক শিক্ষার্থীর বড় ভাই প্রথম আলোকে বলেন, ওই শিক্ষক ঠুনকো অজুহাতে প্রায়ই শিক্ষার্থীদের মারধর করেন। অভিযুক্ত শিক্ষকের শাস্তি দাবি করেন তিনি।

জানতে চাইলে অভিযুক্ত শিক্ষক বলেন, দুই শিক্ষার্থীকে বারবার নিষেধ করার পরও তারা শ্রেণিকক্ষে অন্য শিক্ষার্থীদের বিরক্ত করছিল। তাই তাদের ভয় দেখানোর উদ্দেশ্যে একবার করে বেত্রাঘাত করা হয়েছে। এই সামান্য আঘাতে তাদের কেন হাসপাতালে ভর্তি হতে হলো—বিষয়টি বোধগম্য নয়।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক বলেন, তিনি দাপ্তরিক কাজে বিদ্যালয়ের বাইরে ছিলেন। ঘটনা শুনে হাসপাতালে ছুটে গেছেন। ঘটনার তদন্ত করে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মনজুর আলম বলেন, ‘বিষয়টি জানার পর মাধ্যমিক শিক্ষা অফিসারকে বিষয়টি দেখতে বলেছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’