বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এমদাদুল হক চৌধুরী পদত্যাগ করেছেন
ছবি: সংগৃহীত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) উপাচার্য অধ্যাপক এমদাদুল হক চৌধুরী পদত্যাগ করেছেন। আজ রোববার তিনি তাঁর পদত্যাগপত্র শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছেন।

ময়মনসিংহে অবস্থিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদ থেকে পদত্যাগ করার সত্যতা নিশ্চিত করেছেন এমদাদুল হক চৌধুরী।

উপাচার্য ছাড়াও আজ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ট্রেজারারসহ পাঁচ কর্মকর্তা এবং ৫ আগস্ট প্রক্টরিয়াল বডির সদস্যরা পদত্যাগ করেছেন। তাঁদের পদত্যাগ করার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মো. আসাদুজ্জামান সরকার।

উপাচার্য ছাড়া আজ যারা পদত্যাগ করছেন তাঁরা হলেন ভারপ্রাপ্ত ট্রেজারার অধ্যাপক সাইদুর রহমান, উচ্চশিক্ষা ও গবেষণা কমিটির সহসমন্বয়ক অধ্যাপক আবু হাদী নূর আলী খান, ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক মো. হারুন-অর-রশিদ, সহযোগী ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক আফরিনা মুস্তারি ও পরিবহন শাখার পরিচালক অধ্যাপক মো. রফিকুল আলম।

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মো. আসাদুজ্জামান সরকার জানান, ৫ আগস্ট সরকার পতন হলে ওই দিন বিকেলেই প্রক্টর অধ্যাপক মো. আজহারুল ইসলাম ও চারজন সহকারী প্রক্টর পদত্যাগ করেন। আজ উপাচার্য অধ্যাপক এমদাদুল হক চৌধুরীর পদত্যাগের পর ভারপ্রাপ্ত ট্রেজারার, ছাত্রবিষয়ক উপদেষ্টাসহ অন্যদের পদত্যাগের বিষয়টি সামনে আসে।