গুলি
গুলি

রায়পুরায় সন্ত্রাসীদের গুলিতে সাংবাদিক আহত

নরসিংদীর রায়পুরায় সন্ত্রাসীদের গুলিতে গুরুতর আহত হয়েছেন মনিরুজ্জামান (৪০) নামের এক সাংবাদিক। তিনি দৈনিক দেশ রূপান্তরের রায়পুরা উপজেলা প্রতিনিধি। আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে রায়পুরা পৌরসভার শ্রীরামপুর রেলগেট এলাকায় জনসমক্ষে গুলির ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ সাংবাদিক মনিরুজ্জামানকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে আশঙ্কাজনক অবস্থায় রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

হামলার শিকার মনিরুজ্জামান রায়পুরা উপজেলার মেথিকান্দা এলাকার নূর মোহাম্মদের ছেলে এবং রায়পুরা উপজেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি। মনিরুজ্জামানের অভিযোগ, ভাইস চেয়ারম্যান নির্বাচনের প্রার্থী সুমন মিয়া হত্যাকাণ্ডের প্রধান আসামি অপর ভাইস চেয়ারম্যান প্রার্থী আবিদ হাসান রুবেলের নেতৃত্বে তাঁর ওপর এ হামলার ঘটনা ঘটেছে।

চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিক মো. মনিরুজ্জামান বলেন, শ্রীরামপুর বাজারের একজন ব্যবসায়ীর দোকানে চুরি হওয়ার খবর সংগ্রহ করতে গিয়েছিলেন। তথ্য সংগ্রহ শেষে ওই দোকান থেকে বেরিয়ে উপজেলা কমপ্লেক্সে যাওয়ার সময় আবিদ হাসান রুবেলের নেতৃত্বে একদল সন্ত্রাসী তাঁর পথ রোধ করে হামলা চালান। তাঁরা কাঠ ও হাতুড়ি দিয়ে দুই পায়ে উপর্যুপরি পেটাতে শুরু করেন। সড়কে লুটিয়ে পড়ার পরই একজন পিস্তল বের করে শরীরের বিভিন্ন জায়গায় গুলি চালান। দুটি গুলি তাঁর হাতে ও পায়ে বিদ্ধ হয়।

মনিরুজ্জামান আরও জানান, রায়পুরার বিভিন্ন স্থানে অনেক মানুষের বাড়িঘর-দোকান ভাঙচুর ও লুটপাট করেছেন আবিদ হাসান রুবেলের লোকজন। এসব ঘটনায় বিভিন্ন সময়ে সংবাদ প্রকাশ ও অবস্থান নেওয়ার জেরে তাঁর ওপর ক্ষুব্ধ ছিল পক্ষটি। ভাইস চেয়ারম্যান প্রার্থী সুমন মিয়া হত্যাকাণ্ডের পর থেকেই পলাতক ছিলেন আবিদ হাসান রুবেল। সরকার পরিবর্তন ও পুলিশি তৎপরতা না থাকার সুযোগে সম্প্রতি এলাকায় ফেরেন তিনি। আজ দুপুরে তাঁর নেতৃত্বে অন্তত ১০ জন এ হামলায় অংশ নেন।

স্থানীয় লোকজন, আহত সাংবাদিকের স্বজন ও স্থানীয় সাংবাদিকেরা জানান, হামলার পর রক্তাক্ত অবস্থায় সাংবাদিক মনিরুজ্জামানকে সড়কে ফেলে সন্ত্রাসীরা চলে গেলে উপস্থিত লোকজন তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। এ সময় তাঁকে হাসপাতালটির জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন। সেনাসদস্যরা খবর পেয়ে হাসপাতালে আসেন। তাঁদের সহযোগিতায় মনিরুজ্জামানকে অ্যাম্বুলেন্সে ঢাকায় পাঠানো হয়।

রায়পুরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা খান মোহাম্মদ নূর উদ্দীন জাহাঙ্গীর বলেন, ‘সাংবাদিক মনিরুজ্জামানের শরীরে দুটি গুলি লেগেছে। একটি গুলি বিদ্ধ হয়েছে বাঁ পায়ের ওপরের অংশে, অপরটি বিদ্ধ হয়েছে ডান হাতের কনুইয়ের নিচে। এ ছাড়া তাঁর মাথাসহ শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করা হয়েছে। তাঁকে আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছি।’

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাফায়েত হোসেন বলেন, ‘সাংবাদিক মনিরুজ্জামানের ওপর সন্ত্রাসীরা গুলি চালিয়েছে জেনেছি। স্থানীয় বেশ কয়েকজন সাংবাদিক আমাদের কাছে এসে বিস্তারিত জানিয়েছেন। লিখিত অভিযোগ পাওয়ামাত্রই তা মামলা হিসেবে নেওয়া হবে। হামলায় জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।’