চলন্ত ট্রেনের দরজা থেকে চাকার নিচে পড়ে যুবক নিহত

ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যুর পর প্রত্যক্ষদর্শী অনেকে ছুটে যান। মঙ্গলবার বিকেলে উপজেলার মেথিকান্দা রেলস্টেশনের শ্রীরামপুর আউটারে
ছবি: প্রথম আলো

নরসিংদীর রায়পুরা উপজেলায় ট্রেনে কাটা পড়ে এক যুবক নিহত হয়েছেন। আজ মঙ্গলবার বেলা দুইটার দিকে উপজেলার মেথিকান্দা রেলস্টেশনের শ্রীরামপুর আউটারে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দারা বলছেন, ঢাকাগামী তিতাস কমিউটার ট্রেনে কাটা পড়ে ওই ব্যক্তি মারা যান। তিনি ওই ট্রেনের যাত্রী ছিলেন। চলন্ত ট্রেনের দরজা থেকে পড়ে হটাৎ চাকার নিচে চলে যান তিনি। তাঁর আনুমানিক বয়স ৪৫। পরনে ছিল সবুজ রঙের লুঙ্গি, নীল শার্ট ও জিনসের জ্যাকেট। তাঁর নাম-পরিচয় উদ্ধারের চেষ্টা চালাচ্ছে রেলওয়ে পুলিশ।

রেলওয়ে পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে আসা তিতাস কমিউটার ট্রেনটি ঢাকার দিকে যাচ্ছিল। বেলা দুইটার দিকে মেথিকান্দা রেলস্টেশনে পৌঁছানোর আগেই শ্রীরামপুর আউটার এলাকায় যাওয়ার পর ওই ব্যক্তি ট্রেনের দরজায় বসা অবস্থায় নিচে পড়ে যান। এ সময় ট্রেনের চাকায় কাটা পড়ে ঘটনাস্থলেই তিনি নিহত হন।

প্রত্যক্ষদর্শী কয়েকজনের মাধ্যমে দুর্ঘটনার বিষয়টি জানতে পারে নরসিংদী রেলওয়ে ফাঁড়ির পুলিশ। বিকেল চারটার দিকে ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক সাইফুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে তাঁর লাশ উদ্ধার করেন। সুরতহাল প্রতিবেদন তৈরির পর ময়নাতদন্তের জন্য লাশ নরসিংদী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়।

রেলওয়ে পুলিশের উপপরিদর্শক সাইফুল ইসলাম বলেন, ট্রেনে কাটা পড়ে নিহত ব্যক্তির কাছ থেকে দুটি মুঠোফোন উদ্ধার করা হয়েছে। একটি মুঠোফোনের কললিস্টে থাকা কয়েকটি নম্বরে কল করে তাঁরা জানতে পেরেছেন, তাঁর বাড়ি কিশোরগঞ্জের কটিয়াদীতে। তাঁরা বিস্তারিত কিছু জানাতে পারেননি। তবে তাঁর নাম-পরিচয় উদ্ধারের চেষ্টা চলছে।