মৃত্যু
মৃত্যু

ফুলবাড়িয়ায় উপজেলা পরিষদের স্থাপনা নির্মাণ করতে গিয়ে শ্রমিকের মৃত্যু

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় উপজেলা পরিষদ চত্বরে স্থাপনা নির্মাণের কাজ করতে গিয়ে মাচা ভেঙে পড়ে এক নির্মাণশ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও চারজন। গতকাল বৃহস্পতিবার রাত আটটার দিকে এ ঘটনা ঘটে।

নিহত নির্মাণশ্রমিকের নাম হাছেন আলী (৩৫)। তিনি ফুলবাড়িয়া উপজেলার কুশমাইল ইউনিয়নের চকরাধাকানাই গ্রামের মো. আবদুল লতিফের ছেলে। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে পুলিশ।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, সম্প্রতি ফুলবাড়িয়া উপজেলা পরিষদের দক্ষিণ দিকে পুরাতন সমাজসেবা কার্যালয়ের জায়গায় একটি স্থাপনা নির্মাণের কাজ শুরু হয়। উপজেলা পরিষদে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বসার জায়গা–সংকট থাকায় সদ্য সাবেক সংসদ সদস্য আবদুল মালেক সরকার নিজস্ব অর্থায়নে স্থাপনা নির্মাণের কাজ চলছিল। স্থাপনাটিতে পাঁচটি কক্ষ করা হচ্ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সন্ধ্যার পরও স্থাপনা নির্মাণের কাজ চলছিল। রাত আটটার দিকে শ্রমিকেরা কাজ করার সময় মাচা ভেঙে পড়লে হাছেন আলীসহ পাঁচ শ্রমিক আহত হন। তাঁদের উদ্ধার করে ফুলবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক হাছেন আলীকে মৃত ঘোষণা করেন।

রাজমিস্ত্রী আবদুল হাই কাজটি বাস্তবায়ন করাচ্ছিলেন। তিনি বলেন, দুর্ঘটনায় হাছেন আলীর মৃত্যু হয়েছে। এখানে কারও হাত ছিল না।

আজ সকাল ৯টার দিকে হাছেন আলীর মরদেহ দাফন করা হয়। নিহতের বাবা আবদুল লতিফ বলেন, ‘শুনেছি, ঘরের দেয়ালের ইট গাঁথার সময় পচা বাঁশের মাচা ভেঙে নিচে পড়ে যায়। এতে আমার ছেলের মাথায়, বুকে আঘাত পেয়ে মারা গেছে। আমার কারও প্রতি অভিযোগ নেই।’

ফুলবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাবেরী জালাল বলেন, উপজেলা পরিষদের কর্মীদের বসার সুবিধার জন্য ভবনটি সদ্য সাবেক সংসদ সদস্য নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন করছিলেন। পরিষদের অর্থায়নের কোনো কাজ নয়। তবে যেহেতু পরিষদের লোকজন বসবে, সে কারণে যে যখন সুযোগ পেতেন, কাজ দেখাশোনা করতেন। কাজ করতে গিয়ে বাঁশের মাচা ভেঙে শ্রমিক মৃত্যুর খবর পেয়েছেন। পরিবারটিকে উপজেলা পরিষদের পক্ষ থেকে সহায়তা করা হবে।

ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুজ্জামান বলেন, এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে অভিযোগ না করায় পুলিশ থানায় একটি জিডি করে রেখেছে।