কদরুল হাসানের সন্ধান দাবিতে খুলনা নগরের ময়লাপোতা মোড়ে মানববন্ধন করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা
কদরুল হাসানের সন্ধান দাবিতে খুলনা নগরের ময়লাপোতা মোড়ে মানববন্ধন করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা

৫ দিন ধরে নিখোঁজ কদরুলের সন্ধান দাবিতে খুলনায় মানববন্ধন

খুলনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মী ও সরকারি হাজী মোহাম্মদ মুহসীন কলেজের শিক্ষার্থী কদরুল হাসান পাঁচ দিন ধরে নিখোঁজ রয়েছেন। তাঁর সন্ধানের দাবিতে আজ সোমবার বিকেলে নগরের ময়লাপোতা মোড়ে মানববন্ধন করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তব্য দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি মিনহাজুল আবেদীন, সাজ্জাদুল ইসলাম, কদরুল হাসানের স্ত্রী সাঈদা খাতুন প্রমুখ।

বক্তারা বলেন, শেখ হাসিনার সরকারের পতনের এক মাস পূর্ণ হওয়ার দিন কদরুলের খুলনা থেকে হারিয়ে যাওয়া স্পষ্ট একটি বার্তা দেয় যে দেশের ওপর কোনো কালো নজর পড়েছে। হাসিনা পালালেও তাঁর দোসরেরা এ দেশে রয়ে গেছে। এ জন্য ছাত্র–জনতার অবস্থান স্পষ্ট। যেখানে যে উপায়েই আক্রমণ হোক না কেন, যেকোনোভাবেই তা প্রতিহত করে দিতে হবে। কোনো চেয়ার দখল করে দায়িত্বহীন আচরণ করা যাবে না। প্রশাসন চাইলে তারা বের করতে পারবে।

মানববন্ধনে ২৪ ঘণ্টার মধ্যে কদরুলকে খুঁজে বের করার জন্য আলটিমেটাম দেওয়া হয়। গত বৃহস্পতিবার কদরুল হাসান নগরের সোনাডাঙ্গার সোনারবাংলা গলির বাসা থেকে বের হয়ে আর ফেরেননি। কদরুল নিখোঁজ থাকায় তাঁর স্ত্রী সাঈদা খাতুন সোনাডাঙ্গা ও খুলনা সদর থানায় দুটি সাধারণ ডায়েরি করেছেন।