প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সিলেটে ৩ ‘ভোরের ছিনতাইকারী’ গ্রেপ্তার

সিলেটে তিন ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার সকাল ও দুপুরে পৃথক অভিযানে তাঁদের গ্রেপ্তার করা হয়। এই ছিনতাইকারীর দলটি মূলত ভোরবেলা সুনসান সড়কে পথচারীদের টার্গেট করত। তাই এ দলকে ‘ভোরের ছিনতাইকারী’ বলা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার জাহানপুর গ্রামের, বর্তমানে কালীঘাট এলাকার আল-আমিন (২০); দিরাই উপজেলার ইসলামপুর গ্রামের, বর্তমানে সিলেটের দক্ষিণ সুরমার কদমতলী বাস টার্মিনাল এলাকার মিলন মিয়া (২০) এবং হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ থানার শরীফনগর গ্রামের বাসিন্দা, বর্তমানে নগরের চালিবন্দর এলাকার মো. রাকিব আহমদ (২১)।

পুলিশ ও ভুক্তভোগী সূত্রে জানা গেছে, গতকাল সোমবার ভোর ৫টার দিকে সিলেট নগরের দক্ষিণ সুরমা এলাকার কিনব্রিজ হয়ে শহরের দিকে আসছিলেন গোয়াইনঘাট উপজেলার আবদুল আহাদ। এ সময় তাঁর সঙ্গে চাচাতো ভাই আলী আহমদও ছিলেন। কিনব্রিজের প্রবেশমুখে পৌঁছালে তিনজন ছিনতাইকারী তাঁদের গতি রোধ করেন। এ সময় অস্ত্রের ভয় দেখিয়ে তাঁদের কাছ থেকে টাকা ও মুঠোফোন ছিনিয়ে নেন। একপর্যায়ে আলী আহমদ ভয়ে চিৎকার দিলে আশপাশের লোকজন এগিয়ে এসে আল–আমিনকে আটক করেন। খবর পেয়ে দক্ষিণ সুরমা থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আল–আমিনকে আটক করে। তাঁকে জিজ্ঞাসাবাদ করলে তিনি অন্য দুজনের তথ্য দেন। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে গতকাল দুপুর দুইটার দিকে সিলেটের শাহজালাল ব্রিজ এলাকা থেকে মিলন মিয়া ও মো. রাকিব আহমদকে আটক করে পুলিশ। এ সময় তাঁদের কাছ থেকে ছিনতাইকৃত মালামাল জব্দ করা হয়। এ ছাড়া ছিনতাইয়ে ব্যবহৃত চাকু উদ্ধার করা হয়।

আবদুল আহাদ বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করলে পুলিশ তাঁদের গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠায়।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) মোহাম্মদ সাইফুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘ভোরের ছিনতাইকারী’ বলে যে তাঁরা শুধু ভোরেই ছিনতাই করেন, এমনটি নয়। তাঁরা সুযোগ পেলেই অস্ত্রের ভয় দেখিয়ে পথচারীদের কাছ থেকে সব লুটে নিয়ে যেতেন। অবশেষে পুলিশ তিনজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। তাঁদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

এর আগে গত রোববার ভোরে সিলেটের দক্ষিণ সুরমার খোঁজারখলার কাজীরবাজার ব্রিজসংলগ্ন সড়কে ছিনতাইয়ের শিকার হন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন এক ছাত্রী। এ ঘটনায় মামলা দায়েরের পর দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।