শেখ হাসিনা ও ওবায়দুল কাদের
শেখ হাসিনা ও ওবায়দুল কাদের

মানহানির অভিযোগে কুড়িগ্রামে শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরের বিরুদ্ধে নালিশি মামলা

কুড়িগ্রামে মানহানির অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও উলিপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা রেজওয়ানুল হকের বিরুদ্ধে আদালতে একটি মামলা করা হয়েছে।

আজ রোববার দুপুরে উলিপুর উপজেলা বিএনপির সদস্য মঞ্জুরুল কাদের (মমিনুল) বাদী হয়ে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার আবেদন করেন। আদালতের বিচারক ফারহানা খান অভিযোগের ব্যাপারে তদন্ত করে উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন। তদন্ত প্রতিবেদন পাওয়া সাপেক্ষে মামলার পরবর্তী আদেশ দেবেন বিচারক।

মামলার বাদী মঞ্জুরুল কাদের যায়যায়দিন পত্রিকার উপজেলা প্রতিনিধি। সংশ্লিষ্ট আদালতের পেশকার মামলার আরজির বরাত দিয়ে বলেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা রেজওয়ানুল হক সরকারি কর্মচারী হওয়া সত্ত্বেও জনগণের কাজ না করে সর্বদা শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরের প্রত্যক্ষ ও পরোক্ষ নির্দেশে আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়নে কাজ করে আসছেন। গত ১৫ মে উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে এক মতবিনিময় সভায় তিনি রাষ্ট্রক্ষমতার প্রভাবে প্রভাবিত হয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে নানা ধরনের কটূক্তি করেন। সেই সঙ্গে বিএনপিকে নানা গালিগালাজ করেন। বিষয়টি নিয়ে উলিপুর থানায় অভিযোগ দেওয়া হলেও পুলিশ আইনগত কোনো পদক্ষেপ নেয়নি। তাই বাধ্য হয়ে আদালতে মামলার আবেদন করা হলো।

বাদী মঞ্জুরুল কাদের বলেন, ‘উসকানিমূলক বক্তব্যসহ অকথ্য ভাষায় গালিগালাজ করে মতবিনিময় সভায় উপস্থিত ব্যক্তিদের সামনে আমার ও আমার নেতা–নেত্রীর মানসম্মানের ক্ষতি করা হয়েছে। এ জন্য ক্ষতিপূরণ ও আসামিদের শাস্তির দাবিতে মামলা দায়ের করেছি।’