কসবায় বিদ্যুৎস্পৃষ্টে ক্রেনচালক ও সহযোগীর মৃত্যু

বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু
প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় কাটা গাছের টুকরা ক্রেনে করে ট্রাকে ওঠানোর সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে চালক ও তাঁর সহযোগী নিহত হয়েছেন। আজ রোববার দুপুর দেড়টার দিকে কুমিল্লা-সিলেট মহাসড়কের কসবার মনকাশাইর এলাকায় এ ঘটনা ঘটে।


নিহত ব্যক্তিরা হলেন চট্টগ্রামের সীতাকুণ্ডের কুমিরার জুবানতলের বাসিন্দা বাবুল মিয়ার ছেলে আরিফুল ইসলাম (২৫) ও সীতাকুণ্ডের জাহানাবাদের আবদুল সালামের ছেলে পারভেজ মিয়া (২৪)। তবে পারভেজের বাড়ি বরিশালে হলেও সীতাকুণ্ডে বসবাস করতেন। তাঁদের মধ্যে পারভেজ ক্রেনের চালক ও আরিফুল সহযোগী ছিল।

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহমেদ প্রথম আলোকে বলেন, কুমিল্লা-সিলেট মহাসড়ক প্রশস্তকরণের কাজ শুরু হয়েছে। এর অংশ হিসেবে সড়কের দুই পাশে গাছও কাটা শুরু হয়েছে। আজ দুপুরে মহাসড়কের কসবার মনকাশাইর এলাকায় সড়কের দুই পাশে কাটা গাছের অংশ ক্রেনে করে ট্রাকে ওঠানো শুরু করেন চালক ও সহযোগী। সে সময় সড়কের ওপর দিয়ে যাওয়া বিদ্যুৎ সঞ্চালনের তারের সঙ্গে ক্রেনের স্পর্শ হয়। এ সময় ক্রেনের চালক ও তাঁর সহযোগী বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে। তাঁদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়। তিনি বলেন, তাঁরা একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের অধীন কাজ করতেন। নিহত ব্যক্তিদের পরিবারকে খবর দেওয়া হয়েছে।