রাঙামাটির বাঘাইছড়ির সাজেক ভ্যালি
রাঙামাটির বাঘাইছড়ির সাজেক ভ্যালি

সাজেক ভ্রমণে পর্যটকদের নিরুৎসাহিত করল রাঙামাটি জেলা প্রশাসন

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার পর্যটন এলাকা সাজেক ভ্রমণে পর্যটকদের অনির্দিষ্টকালের জন্য নিরুৎসাহিত করেছে জেলা প্রশাসন। আজ বৃহস্পতিবার জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলামের স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানানো হয়। এর আগে তিন দফা পর্যটকদের সাজেক ভ্রমণ না করার পরামর্শ দিয়েছিল প্রশাসন।

নোটিশে বলা হয়, রাঙামাটি পাবর্ত্য জেলার বাঘাইছড়ি উপেজলার সাজেক ও তার পাশ্বর্বর্তী এলাকার আইনশৃঙ্খলার সার্বিক পরিস্থিতি এবং এসব এলাকায় পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে আগামীকাল শুক্রবার (৪ অক্টোবর) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাজেক পর্যটনকেন্দ্রে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করা হলো।

এর আগে রাঙামাটি ও খাগড়াছড়িতে পাহাড়ি-বাঙালি সহিংস ঘটনার পর অপ্রীতিকর ঘটনা এড়াতে জরুরি আইনশৃঙ্খলা সভায় ২৪ থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত সাজেক ভ্যালিতে পর্যটক না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল। পরে এ নির্দেশনা ২৭ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়। ১ থেকে ৩ অক্টোবর পর্যন্ত (আজ বৃহস্পতিবার) সর্বশেষ সাজেকে না যেতে পরামর্শ নোটিশ দেওয়া হয়।

সাজেক রিসোর্ট-কটেজ মালিক সমিতির সভাপতি সুর্পণ দেবর্বমণ প্রথম আলোকে বলেন, আজ বৃহস্পতিবার এক নোটিশে ৪ অক্টোবর থেকে সাজেকে পর্যটকদের ভ্রমণে অনির্দিষ্টকালের জন্য নিরুৎসাহিত করা হয়েছে। এর আগে টানা তিন দফায় ৯ দিন পর্যটকদের সাজেকে না যেতে পরার্মশ দেওয়া হয়।