কোটা সংস্কার আন্দোলনে গুলিতে নিহত আবু সাঈদসহ সব হত্যার বিচার দাবিতে সমাবেশ করা হয়েছে। আজ শুক্রবার বেলা ১১টার দিকে রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে
কোটা সংস্কার আন্দোলনে গুলিতে নিহত আবু সাঈদসহ সব হত্যার বিচার দাবিতে সমাবেশ করা হয়েছে। আজ শুক্রবার বেলা ১১টার দিকে রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সমাবেশ-পদযাত্রায় যোগ দিলেন শিক্ষকেরা

রংপুরে বৃষ্টিতে ভিজে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের সঙ্গে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরাও বিক্ষোভ সমাবেশ ও পদযাত্রা কর্মসূচিতে অংশ নিয়েছেন। আজ শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে এই কর্মসূচি শুরু হয়। পরে বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ২ নম্বর ফটকের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তৃতা দেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান মতিউর রহমান, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান তুহিন ওয়াদুদ, বাংলা বিভাগের শিক্ষক সিরাজাম মুনিরা, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাসুদ হাসান, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক উমর ফারুক, বৈষম্যবিরোধী ছাত্র অন্দোলনের সংগঠক জান্নাত সৃষ্টি, আশিকুর রহমান প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক রাফিউল আজম খান, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আলী রায়হানসহ আরও কয়েকজন শিক্ষক।

গুলিতে নিহত আবু সাঈদসহ সব হত্যার বিচার দাবিতে পদযাত্রা করেন রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। আজ শুক্রবার দুপুরে রংপুর মডার্ন মোড় এলাকায়

সমাবেশে শিক্ষকেরা বলেন, কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে আবু সাঈদসহ সব হত্যাকাণ্ডের বিচার করতে হবে। শিক্ষার্থীদের নিরাপত্তা ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ তৈরি করতে হবে। বিনা অপরাধে সাধারণ শিক্ষার্থীদের গ্রেপ্তার অভিযান বন্ধ করতে হবে। সেই সঙ্গে শিক্ষার্থীদের ৯ দফা দাবির প্রতিও সংহতি প্রকাশ করেন তাঁরা।
সমাবেশে অধ্যাপক তুহিন ওয়াদুদ বলেন, বায়ান্ন, উনসত্তর, একাত্তর ও নব্বইয়ে জয় পেয়েছেন শিক্ষার্থীরা, এবারও তাঁরা হারবেন না। নতুন প্রজন্মের মন বুঝতে না পারার কারণে সাধারণ একটি বিষয়কে আজ জাতীয় সমস্যায় পরিণত করা হয়েছে। সরকার আস্থা ও বিশ্বাস তৈরি করতে না পারলে এ সংকট ক্রমেই বাড়তে থাকবে।

সমাবেশ শেষে দুপুর ১২টার দিকে পদযাত্রা বের করা হয়। বৃষ্টিতে ভিজে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষকেরাও এতে অংশ নেন। পদযাত্রাটি সম্প্রতি নামকরণ করা আবু সাঈদ চত্বর (পার্কের মোড়) ঘুরে মডার্ন মোড় হয়ে আবার বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেটে (আবু সাঈদ গেট) এসে শেষ হয়। প্রায় দেড় কিলোমিটার পদযাত্রায় কয়েক শ শিক্ষার্থী অংশ নেন।