ময়মনসিংহে ছুরিকাঘাতে ট্রেনযাত্রী নিহতের ঘটনায় যুবক গ্রেপ্তার

গ্রেপ্তার
প্রতীকী ছবি

ময়মনসিংহ রেলস্টেশনে পরিত্যক্ত রেললাইনে ছুরিকাঘাতে ট্রেনযাত্রী গোপাল পাল (৩৮) নিহতের ঘটনায় করা মামলায় এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শনিবার সকালে ময়মনসিংহের পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানায় পুলিশ।

গ্রেপ্তার তরুণের নাম মোহাম্মদ আলী (২৬)। তাঁর বাড়ি ময়মনসিংহ নগরের কালীবাড়ী এলাকায়। পুলিশের ভাষ্য, ময়মনসিংহ নগরের কালীবাড়ী এলাকার একটি পরিত্যক্ত বাড়িতে বসে মাদক সেবন করার সময় শুক্রবার বিকেলে ছিনতাইকারী মোহাম্মদ আলীকে গ্রেপ্তার করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রায়হানুল ইসলাম বলেন, গত বুধবার সন্ধ্যার পর ঢাকাগামী ট্রেনের জন্য ময়মনসিংহ রেলস্টেশনে সপরিবার অপেক্ষা করছিলেন গোপাল পাল। তাঁর বাড়ি নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলায়। অপেক্ষার একপর্যায়ে গোপাল পাল প্রস্রাব করার জন্য স্টেশনের ৫ নম্বর রেললাইনে যান। সেখানে ছিনতাইকারীর কবলে পড়ে ছুরিকাঘাতে আহত হন গোপাল পাল। ছুরিকাহত অবস্থায় তিনি পরিবারের সদস্যদের কাছে আসেন। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় গোপালকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহত গোপাল পালের স্ত্রী জবা রানী বিশ্বাস বাদী হয়ে ময়মনসিংহ রেলওয়ে থানায় মামলা করেন। সেই মামলায় মোহাম্মদ আলীকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

সংবাদ সম্মেলনে পুলিশ আরও জানায়, গত মঙ্গলবার রাতে ময়মনসিংহ নগরের সানকিপাড়া এলাকায় কুপিয়ে হত্যা করা হয় স্থানীয় যুবক রাজুকে। এ ঘটনায় রাজুর ভাই আবদুল আল মামুন বাদী হয়ে গত বৃহস্পতিবার মামলা করেন। এ মামলার পর ইব্রাহীম (২০), আল আমিন (২৩) ও নোমান ওরফে গালকাটা নোমানকে (২৮) গ্রেপ্তার করা হয়েছে।