ফাঁকা মাঠে পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা অলস সময় পার করছেন। আজ বুধবার সকাল ১০টার দিকে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার কালমেঘ আর আলী স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে
ফাঁকা মাঠে পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা অলস সময় পার করছেন। আজ বুধবার সকাল ১০টার দিকে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার কালমেঘ আর আলী স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে

বালিয়াডাঙ্গীতে একটি কেন্দ্রে নারী বুথে প্রথম দুই ঘণ্টায় ভোট পড়েনি একটিও

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদ নির্বাচনের একটি কেন্দ্রে নারী বুথে প্রথম দুই ঘণ্টায় ভোট পড়েনি একটিও। আজ বুধবার সকাল ১০টার দিকে বালিয়াডাঙ্গী উপজেলার কালমেঘ আর আলী স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে গিয়ে এ তথ্য জানা যায়।

কালমেঘ আর আলী স্কুল অ্যান্ড কলেজের কেন্দ্রে গিয়ে দেখা যায়, কেন্দ্রের বাইরে প্রার্থীর সমর্থকদের ভিড়। ভেতরে ভোটারের উপস্থিতি কম। কেন্দ্রটির এক কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা যায়, এই কেন্দ্রের ১৩টি বুথ আছে। সকাল ৮টায় ভোট শুরুর পর প্রথম দুই ঘণ্টায় এই কেন্দ্রে ভোট পড়েছে ১৭৭টি। মোট ভোটার ৪ হাজার ৫৪১ জন। পুরুষ ভোটার ২ হাজার ২৮৯ জন। নারী ভোটারের সংখ্যা ২ হাজার ২৫২। এখানে নারীদের একটি বুথে সকাল ১০টা পর্যন্ত প্রথম দুই ঘণ্টায় একটিও ভোট পড়েনি। বাকিগুলোতে ভোট পড়েছে ৪ থেকে ১৮টি পর্যন্ত।

কেন্দ্রটির ১৩ নম্বর বুথে উপজেলার দুওসুও ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ৪১০টি ভোট আছে। বুথটির দায়িত্বে থাকা ভোট গ্রহণ কর্মকর্তারা তোজাম্মেল হক বলেন, সেখানে কোনো ভোট পড়েনি। পাশের ১১, ১২ ও ১৩ নম্বর বুথে ভোট পড়েছে চারটি করে। আর ৮ নম্বর বুথে পড়েছে সর্বোচ্চ ১৮টি ভোট।

ভোটকেন্দ্রের সামনে দাঁড়িয়ে ছিলেন দুওসুও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুস সালাম। ভোটার উপস্থিতি সম্পর্কে তিনি বলেন, এই এলাকার নারীরা সকালে বাড়ির কাজ সেরে কেন্দ্রে আসেন। এখন তাঁদের উপস্থিতি কম হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি বাড়বে।

কালমেঘ আর আলী স্কুল ও কলেজ কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা জীতেন্দ্র নাথ রায় বলেন, সকাল থেকেই কেন্দ্রে ভোটারের খরা। অলস বসে আছেন ভোট গ্রহণের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা। তবে সময়ের সঙ্গে সঙ্গে ভোটারও বাড়ছে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, বালিয়াডাঙ্গী উপজেলা ৮টি ইউনিয়ন নিয়ে গঠিত। এখানে ভোটারের সংখ্যা ১ লাখ ৬০ হাজার ৮৬৩। ৫৪টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ চলছে।

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সফিকুল ইসলাম মোহাম্মদ আলীর ছেলে আলী আফসার ও আবদুর রাজ্জাক নামের একজন। ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন মোমিনুল ইসলাম ও বজলুর রহমান। আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে সীমা আক্তার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।