ফরিদপুর জেলার মানচিত্র
ফরিদপুর জেলার মানচিত্র

ফরিদপুরে স্বামীর বিরুদ্ধে স্ত্রীর হাতের কবজি কেটে ফেলার অভিযোগ

ফরিদপুরে সাদিয়া আক্তার (২৩) নামের এক গৃহবধূর ডান হাতের কবজি তাঁর স্বামী ধারালো অস্ত্র দিয়ে কেটে ফেলেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার দিবাগত রাত দুইটার দিকে পূর্ব আলিয়াবাদ গ্রামে নিজ বাড়িতে এ ঘটনা ঘটে।

সাদিয়া ফরিদপুর সদরের আলিয়াবাদ ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের গদাধরডাঙ্গী এলাকার বাসিন্দা রনি মণ্ডলের স্ত্রী। এই দম্পতির চার বছর বয়সী একটি ছেলে রয়েছে। ঘটনার পর আহত অবস্থায় সাদিয়াকে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকেরা ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) পাঠিয়ে দেন।

আলিয়াবাদ ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মো. আবদুর রাজ্জাক বলেন, বুধবার দিবাগত রাত দুইটার দিকে রনি মণ্ডল তাঁর ঘরে স্ত্রী সাদিয়ার দুই চোখ বেঁধে এবং মুখ টেপ দিয়ে পেঁচিয়ে চাপাতি দিয়ে কুপিয়ে ডান হাতের কবজি বিচ্ছিন্ন করে ফেলেন। পরে মুখের টেপ খুলে দিলে সাদিয়ার চিৎকারে তাঁর শ্বশুর–শাশুড়ি এগিয়ে আসেন। এ সময় রনি পালিয়ে যান। পরে এলাকাবাসী সাদিয়াকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব হাসপাতালের জুনিয়র কানসালট্যান্ট মো. এ হাসান বলেন, বুধবার ভোররাতের দিকে হাসপাতালের জরুরি বিভাগে কবজি বিচ্ছিন্ন অবস্থায় সাদিয়াকে নিয়ে আসা হয়। তাঁর অবস্থা গুরুতর হওয়ায় তাঁকে ঢাকায় স্থানান্তর করা হয়।

সাদিয়ার বাবা দেলোয়ার হোসেন বলেন, সাদিয়ার স্বামী নেশাগ্রস্ত। তিনি এর আগে সাদিয়ার চুল কেটে দেন, অরেকবার তাঁকে গরম ছেঁকা দিয়েছিলেন। তিনি এখন পর্যন্ত এ ব্যাপারে থানায় কোনো অভিযোগ দেননি। মেয়ে একটু সুস্থ হলে তিনি এ ব্যাপারে আইনগত পদক্ষেপ নেবেন।

ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাসানুজ্জামান বলেন, হাতের কবজি কেটে ফেলার ঘটনায় থানায় আজ শুক্রবার রাত আটটা পর্যন্ত থানায় কোনো অভিযোগ দেওয়া হয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।