রংপুরের তারাগঞ্জে গতকাল সোমবার রাতে আহমদিয়া সম্প্রদায়ের উপাসনালয়ে হামলার ঘটনা ঘটে
রংপুরের তারাগঞ্জে গতকাল সোমবার রাতে আহমদিয়া সম্প্রদায়ের উপাসনালয়ে হামলার ঘটনা ঘটে

রংপুরে আহমদিয়াদের উপাসনালয়ে আগুন, লুটপাট

রংপুরের তারাগঞ্জে গতকাল সোমবার রাত আটটার দিকে আহমদিয়া সম্প্রদায়ের উপাসনালয় ভাঙচুর করা হয়। রাত সাড়ে ১০টার দিকে সেখানে আগুন লাগিয়ে দেওয়া হয়। প্রাচীর ভেঙে ইটও খুলে নেয় হামলাকারীরা।

গতকাল প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনার পদত্যাগ ও তাঁর দেশ ছাড়ার খবরে আনন্দমিছিল বের হয়। সেখান থেকে নানা স্থানে হামলা ও ভাঙচুর করা হয়। গতকাল সন্ধ্যা ছয়টার দিকে উপজেলা পরিষদের সিসিটিভি ক্যামেরাগুলো ভাঙচুর করা হয়। এ সময় পরিষদ চত্বরের ভেতরে থাকা বঙ্গবন্ধুর প্রতিকৃতি ভাঙচুর করা হয়। এরপর উপজেলা পরিষদের পাশে থাকা মুক্তিযোদ্ধা ভবনে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর করা হয়।

রাত ১১টার দিকে তারাগঞ্জ চৌপথী এলাকায় অবস্থিত উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতিয়ার রহমানের রাসায়নিক সারের গোডাউনে হামলা চালানো হয়। এ সময় হামলাকারীরা গোডাউনে থাকা ৪৬০ বস্তা সার লুটপাট করে নিয়ে যায় বলে তিনি জানিয়েছেন।

তারাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল রানা বলেন, উপজেলা পরিষদে লাগানো সিসিটিভি ক্যামেরাগুলো ও  বঙ্গবন্ধুর প্রতিকৃতি ভাঙচুর করা হয়েছে। এ ছাড়া মুক্তিযোদ্ধা ভবনে, আহমদিয়া সম্প্রদায়ের উপাসনালয় ও আওয়ামী লীগ নেতার ব্যবসায়িক গোডাউনে হামলা ও লুটপাটের খবর তিনি পেয়েছেন।