নেত্রকোনা জেলার মানচিত্র
নেত্রকোনা জেলার মানচিত্র

নেত্রকোনায় পুলিশের ওপর হামলা করে ১০ পিস্তল ও ৪০০ গুলি ছিনতাই

নেত্রকোনার পূর্বধলা উপজেলার শ্যামগঞ্জ বাজার এলাকায় পুলিশের গাড়িতে হামলা করে ১০টি পিস্তল ও ৪০০টি গুলি লুট করে নেওয়ার খবর পাওয়া গেছে। এ সময় ছয়জন পুলিশ সদস্যকেও পিটিয়ে আহত করা হয়েছে। ভাঙচুর করা হয়েছে পুলিশের একটি গাড়ি।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমান প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিএনপি-জামায়াতের আন্দোলনকারীরা এ হামলা করেছে। আজ রোববার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমান জানান, চাহিদার ভিত্তিতে আজ সকালে জেলা পুলিশ লাইনের অস্ত্রাগার থেকে পূর্বধলা থানায় অস্ত্র ও গুলি পাঠানো হচ্ছিল। ছয়জন পুলিশ সদস্য একটি গাড়িতে করে এসব অস্ত্র ও গুলি নিয়ে যাচ্ছিলেন। গাড়িটি শ্যামগঞ্জ বাজারের রেলক্রসিং পার হওয়ার সঙ্গে সঙ্গে সংঘবদ্ধ বিএনপি-জামায়াতের আন্দোলনকারীদের সামনে পড়ে। এ সময় আন্দোলনকারীরা পুলিশ সদস্যদের ওপর হামলা চালান এবং গাড়িটি ব্যাপক ভাঙচুর করেন।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, একপর্যায়ে পুলিশ সদস্যদের হেফাজতে থাকা ১০টি পিস্তল ও ৪০০টি গুলি ছিনিয়ে নেওয়া হয়। আন্দোলনকারীদের হামলায় একজন এসআই, একজন এএসআই ও চারজন কনস্টেবল গুরুতর আহত হন।

সন্ধ্যায় এ প্রতিবেদন লেখার সময় ঘটনাস্থলে থাকা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ হারুন-অর-রশিদ জানান, ঘটনার পর অভিযান পরিচালনা করে ৩টি পিস্তল ও প্রায় ১৫০টি গুলি উদ্ধার করা হয়েছে। বাকিগুলোও উদ্ধারের চেষ্টা চলছে।