চকরিয়ায় সেনা কর্মকর্তা তানজিম হত্যার ঘটনায় ৬ জনকে আটক করেছে সেনাবাহিনী

নিহত সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম সারোয়ার
ছবি: আইএসপিআর

কক্সবাজারের চকরিয়ায় সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম সারোয়ার হত্যার ঘটনায় চিরুনি অভিযান চালিয়ে ছয়জনকে আটক করেছে সেনাবাহিনী। আটক ব্যক্তিদের কাছ থেকে দেশে তৈরি দুটি আগ্নেয়াস্ত্র, বিভিন্ন ধরনের ১১টি গুলি, হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ছুরি, একটি পিকআপ গাড়ি ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

আজ বুধবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, আটক ব্যক্তিদের মধ্যে চারজন প্রত্যক্ষভাবে হত্যার ঘটনার সঙ্গে জড়িত। অন্য দুজন হত্যার ঘটনায় তথ্য দিয়ে সহযোগিতা করেছেন।

আটক ব্যক্তিরা হলেন মো. বাবুল প্রকাশ (৪৪), মো. হেলাল উদ্দিন (৩৪), মো. আনোয়ার হাকিম (২৮), মো. আরিফ উল্লাহ (২৫), মো. জিয়াবুল করিম (৪৫) ও মো. হোসেন (৩৯)।

আইএসপিআর সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানায়, আটক ব্যক্তিদের মধ্যে মো. বাবুল প্রকাশ এ ঘটনার মূল অর্থ জোগানদাতা। এ ছাড়া তিনি লেফটেন্যান্ট তানজিমকে ছুরিকাঘাত করেন বলে প্রাথমিক স্বীকারোক্তি প্রদান করেছেন। আটক অন্য ব্যক্তিদের মধ্যে ডাকাত দলের সেকেন্ড ইন কমান্ড মো. হেলাল উদ্দিন, গাড়িচালক মো. আনোয়ার হাকিম, সশস্ত্র সদস্য মো. আরিফ উল্লাহ এবং তথ্যদাতা মো. জিয়াবুল করিম ও মো. হোসেন ঘটনার সঙ্গে নিজেদের সরাসরি সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। ডাকাত দলের অন্য জড়িত সদস্যদের গ্রেপ্তারের জন্য সেনাবাহিনীর অভিযান অব্যাহত রয়েছে। আটক ব্যক্তিদের চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

গত সোমবার দিবাগত রাত তিনটার দিকে চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া এলাকায় ডাকাতি প্রতিরোধ অভিযানে যায় সেনাবাহিনীর একটি দল। অভিযানে ডাকাতের ছুরিকাঘাতে প্রাণ হারান সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম সারোয়ার। গতকাল মঙ্গলবার বিকেলে টাঙ্গাইলের নিজ বাড়িতে তানজিমকে দাফন করা হয়।