পুলিশের তল্লাশিচৌকি দেখে পালানোর সময় ট্রাক আটকে ১১৭ বস্তা ভারতীয় চিনি জব্দ

‌সিলেট নগরের আম্বরখানা এলাকায় গভীর রাতে জব্দ করা চোরাচালানের ১১৭ বস্তা ভারতীয় চি‌নি
ছ‌বি: প্রথম আলো

সিলেট নগরের আম্বরখানা এলাকায় চোরাচালানের মাধ্যমে আনা ১১৭ বস্তা ভারতীয় চিনি জব্দ করেছে পুলিশ। গতকাল শুক্রবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে পুলিশের তল্লাশিচৌকিতে একটি ট্রাক তল্লাশি করে এসব চিনি জব্দ করা হয়। পুলিশের তল্লাশিচৌকি দেখে চিনিবোঝাই ট্রাকটি নিয়ে পালানোর চেষ্টা করেছিলেন চালক। এ সময় ট্রাকের সামনে থাকা একটি প্রাইভেটকারে ধাক্কা দিলে বিপত্তি বাধে। একপর্যায়ে ট্রাকের চালক ট্রাক রেখে পালিয়ে যান। এ সময় পুলিশ ট্রাকসহ চিনি জব্দ করে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, সিলেটের বিমানবন্দর সড়ক দিয়ে নগরের আম্বরখানা এলাকায় একটি ট্রাক চিনি নিয়ে আসছিল। এ সময় আম্বরখানা মোড়ে তল্লাশিচৌকি বসিয়ে তল্লাশি করছিল পুলিশ। আম্বরখানা মোড়ে পুলিশ সদস্যদের দেখে ট্রাকচালক ট্রাক ঘুরিয়ে পালানোর চেষ্টা করলে সামনে থাকা একটি প্রাইভেটকারে ধাক্কা দেয়। এ সময় প্রাইভেটকারে থাকা আরোহী তাঁর পরিচিত ছাত্রলীগের এক নেতাকে খবর দিলে একাধিক নেতা-কর্মী উপস্থিত হন। এ সময় ট্রাকচালক কৌশলে পালিয়ে যান। পরে পুলিশ ঘটনাস্থল থেকে ট্রাকসহ ভারতীয় ১১৭ বস্তা চিনি জব্দ করে।

সিলেটের বিমানবন্দর থানার আম্বরখানা পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) সুজিত চক্রবর্তী বলেন, শুক্রবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে চিনিবোঝাই ট্রাক আটক করা হয়েছে। এ সময় ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মী সহযোগিতা করেছেন। ট্রাকে ১১৭ বস্তা ভারতীয় চিনি পাওয়া গেছে। এ ঘটনায় থানায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। তিনি বলেন, চিনিগুলো সিলেটের সীমান্তবর্তী উপজেলা কোম্পানীগঞ্জ থেকে সিলেটে আনা হচ্ছিল বলে ধারণা করা হচ্ছে। মামলায় ট্রাকচালকসহ অজ্ঞাত চোরাকারবারিদের আসামি করা হয়েছে। পুলিশ বিষয়টি তদন্ত করে অভিযুক্ত ব্যক্তিদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রেখেছে।

সুপারি ছিনতাইয়ের অভিযোগে দুজন আটক

সিলেটে সুপারি ছিনতাইয়ের অভিযোগে দুই তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার তরুণেরা হলেন সিলেটের কানাইঘাট উপজেলার গাজীপুর গ্রামের মাহফুজ আহমদ (১৯) এবং একই উপজেলার হুমাঘর গ্রামের আবু সাঈদ ফারহান (১৯)। শুক্রবার বেলা তিনটার দিকে সিলেট সদরের দিগন্ত রুস্তমপুর এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার দুপুরে সিলেটের জৈন্তাপুরের হরিপুর বাজার থেকে মো. জুবায়ের আহমদ জুয়েল (২৬) ২৪ বস্তা দেশি সুপারি একটি লেগুনায় করে সিলেট শহরে পাঠান। লেগুনাচালক সুজন সুপারিগুলো নিয়ে সিলেট শহরের দিকে আসছিলেন। বেলা একটার দিকে সিলেট নগরের দাসপাড়া এলাকায় পৌঁছালে দুটি মোটরসাইকেলে চার ব্যক্তি লেগুনাটি ধাওয়া দেন। একপর্যায়ে সুরমা বাইপাস এলাকায় মোটরসাইকেলে থাকা চার তরুণ লেগুনার গতিরোধ করে চালককে মারধর করেন। পরে অস্ত্রের ভয় দেখিয়ে গাড়িতে থাকা সুপারির বস্তাগুলো সিএনজিচালিত অটোরিকশা ও ব্যাটারিচালিত অটোরিকশায় নিয়ে চলে যান।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, সুপারির মালিক বাদী হয়ে মামলা করেছেন। ওই মামলায় দুজনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।