বিএনপি
বিএনপি

দলীয় আদর্শবিরোধী কাজে জড়িত অভিযোগে বগুড়ায় বিএনপি নেতা বহিষ্কার

দলীয় নীতি ও আদর্শপরিপন্থী কর্মকাণ্ডে জড়িত অভিযোগে বগুড়ার শেরপুর পৌর বিএনপি শাখার ৪ নম্বর ওয়ার্ডের সভাপতি গোলাম রব্বানীকে বহিষ্কার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার পৌর বিএনপির দপ্তর সম্পাদক মির্জা নজরুল স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে তাঁকে বহিষ্কার করা হয়। আজ শুক্রবার বহিষ্কারের বিষয়টি গণমাধ্যমকে জানান মির্জা নজরুল।

বহিষ্কারের বিষয়ে শেরপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ প্রথম আলোকে বলেন, আওয়ামী লীগ সরকারের পতনের পর বিচার–সালিসের নামে অনৈতিকভাবে অর্থ নেওয়ার অভিযোগ আছে গোলাম রব্বানীর বিরুদ্ধে। তাঁর কর্মকাণ্ডে পৌর বিএনপির ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। তাই তাঁকে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে গোলাম রব্বানী বলেন, ‘কী কারণে আমাকে বহিষ্কার করা হলো, তা জানি না।’ তিনি দাবি করেন, তাঁর সঙ্গে বিএনপির উপজেলা কমিটির যোগাযোগ বেশি। দলীয় সব কর্মকাণ্ড উপজেলা বিএনপির নির্দেশে তিনি পালন করেন। এ কারণেই হয়তো তাঁকে বহিষ্কার করা হয়ে থাকতে পারে।

পৌর বিএনপির ৪ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক আবদুস সাত্তার বলেন, ‘আজ বিকেলে আমি গোলাম রব্বানীর বহিষ্কারের খবর জানতে পেরেছি। তবে কী কারণে তাঁকে বহিষ্কার করা হয়েছে, তা আমাদের জানানো হয়নি। সম্প্রতি বিচার–সালিসের নামে তিনি অনৈতিকভাবে অর্থ নিয়েছেন বলে তাঁর বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে।’