মৃতদেহ উদ্ধার
মৃতদেহ উদ্ধার

খালে ঝাঁপ দেওয়া নারীকে বাঁচাতে গিয়ে নিখোঁজ বৃদ্ধের লাশ উদ্ধার

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় খালের পানিতে ঝাঁপ দেওয়া এক নারীকে উদ্ধার করতে গিয়ে নিখোঁজ ব্যক্তি আবুল কালাম আজাদের (৬৫) মরদেহ ৩৬ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে। আজ শনিবার সকাল সাতটার দিকে সাতকপাট এলাকা থেকে তাঁর মরদেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা।

এর আগে গত বৃহস্পতিবার সন্ধ্যায় সাদা ব্রিজ এলাকার গঙ্গা-কপোতাক্ষ (জিকে) খালে এ ঘটনা ঘটে। আবুল কালাম একই এলাকার বাসিন্দা ছিলেন।

প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টার দিকে সাদা ব্রিজ থেকে জিকে খালের পানিতে ঝাঁপ দেন এক নারী। তাঁকে উদ্ধার না করে উপস্থিত জনতা মুঠোফোনে ঘটনাটির ভিডিও ধারণ করছিলেন। পরে সেখানে উপস্থিত হয়ে মুহূর্তেই খালে ঝাঁপিয়ে পড়েন আবুল কালাম। একপর্যায়ে ওই নারীকে তিনি ধরে ফেলেন এবং অন্য এক ব্যক্তির সহযোগিতায় ওই নারীকে ডাঙায় পাঠিয়ে দেন। তবে কিছুক্ষণ পরই প্রবল স্রোতে ভেসে গিয়ে পানিতে তলিয়ে যান আবুল কালাম। এর পর থেকে নিখোঁজ ছিলেন তিনি।

এ বিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চুয়াডাঙ্গার উপসহকারী পরিচালক মো.রফিকুজ্জামান বলেন, আবুল কালামকে উদ্ধারে খুলনা থেকে আসা ডুবুরি দলের সদস্যরা বৃহস্পতিবার রাত থেকেই অভিযানে নামেন। দুই দফা বিরতি দিয়ে গতকাল শুক্রবার রাত আটটা পর্যন্ত তল্লাশি চালানো হয়। পরে শেষ পর্যন্ত আজ সকাল সাতটার দিকে জিকে খালের সাতকপাট এলাকায় লাশটি ভেসে ওঠে। পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা লাশটি উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেন।
স্থানীয় বাসিন্দাদের কয়েকজনের ভাষ্য, উদ্ধারের পর ওই নারী বর্তমানে সুস্থ অবস্থায় পরিবারের কাছে আছেন।