আদালত
আদালত

মোটরসাইকেলচালককে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

ফরিদপুরে ভাড়ায় চালিত মোটরসাইকেলচালক মো. আওয়াল মৃধাকে (২৬) হত্যা মামলায় শিমুল (৩৫) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আদালত ওই আসামিকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

বৃহস্পতিবার বেলা সোয়া একটার দিকে ফরিদপুর জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ আদেশ দেন। তবে রায় দেওয়ার সময় ওই আসামি পলাতক ছিলেন।

নিহত আওয়াল চরভদ্রাসনের চর মইনুদ্দিন গ্রামের বাসিন্দা পরশ আলী মৃধার ছেলে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত শিমুল ওমরাপুর গ্রামের বাসিন্দা।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১৭ নভেম্বর আওয়াল হাজীগঞ্জ বাজারে যান। রাতে আর বাড়িতে ফিরে আসেননি। পরদিন আওয়ালের বাবা পরশ মৃধা হাজীগঞ্জ বাজারে গিয়ে বিভিন্ন লোকের কাছ থেকে খবর নিয়ে ওমরাপুর গ্রামে শিমুলের বাড়িতে যান। সেখানে গিয়ে শিমুলের বাড়ি থেকে আওয়ালের মোটরসাইকেলটি উদ্ধার করেন। পরে এলাকাবাসীর সহায়তায় শিমুলকে আটক করা হয়।

পরে শিমুল জানান, আওয়াল তাঁর কাছে মোটরসাইকেল বিক্রি করবে বলে ২০ হাজার টাকা নিয়েছিলেন। কিন্তু অনেক দিন হয়ে যাওয়ায় মোটরসাইকেল বা টাকা ফেরত না দেওয়ায় আওয়ালকে হত্যা করেন। এ কাজে তাঁকে সহায়তা করেন রফিক (২৫), কশাই (৪৫), ফরহাদ (৩২), রিপন শেখ (৩৫) ও সারোয়ার (৪০)। পরে শিমুলের দেখানো জায়গা থেকে আওয়ালের লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় আওয়ালের বাবা বাদী হয়ে ২০১৪ সালের ১৮ নভেম্বর চরভদ্রাসন থানায় একটি হত্যা মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি ফরিদপুরের উপপরিদর্শক (এসআই) সুপ্রভাত বিশ্বাস ২০১৫ সালের ৮ জুন উল্লেখিত ব্যক্তিদের নামে আদালতে অভিযোগপত্র জমা দেন।

ফরিদপুর জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের ভারপ্রাপ্ত সরকারি কৌঁসুলি মো. সানোয়ার হোসেন বলেন, আদালত শিমুলকে মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন। অপর আসামিদের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাঁদের বেকসুর খালাস দেন।