বিপিএলে সিলেট স্ট্রাইকার্স দল থেকে মাশরা‌ফিকে বাদ দিতে সিলেটে মানববন্ধন। বৃহস্পতিবার বিকেলে
বিপিএলে সিলেট স্ট্রাইকার্স দল থেকে মাশরা‌ফিকে বাদ দিতে সিলেটে মানববন্ধন। বৃহস্পতিবার বিকেলে

সিলেট স্ট্রাইকার্স থেকে মাশরা‌ফিকে বাদ দিতে আলটিমেটাম, কুশপুত্তলিকা দাহ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সিলেট স্ট্রাইকার্স দল থেকে মাশরাফি বিন মুর্তজাকে বাদ দিতে ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়ে সিলেটে মানববন্ধন ও কুশপুত্তলিকা পোড়ানো হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে সিলেট নগরের রিকাবীবাজার জেলা স্টেডিয়ামের ফটকের সামনে এ কর্মসূচি পালন করা হয়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সিলেটের শিক্ষার্থীরা এ কর্মসূচিতে অংশ নেন।

কর্মসূচিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলেনর সমন্বয়ক হাফিজুল ইসলাম বলেন, দেশের মানুষ যখন খুনি হাসিনার বিরুদ্ধে মাঠে ছিল, তখন মাশরাফি তাদের সঙ্গে ছিলেন না। তিনি ফ্যাসিস্টদের সহযোগী হয়ে তাদের বিরুদ্ধে অবস্থান নেন। স্বাধীন দেশে ফ্যাসিস্টদের কোনো দোসর থাকতে পারবেন না। মাশরাফি সিলেটে আসতে পারবেন না।

মাশরাফি বিন মুর্তজা

কর্মসূচিতে বক্তারা বলেন, মাশরাফি বিন মুর্তজা বাংলাদেশের মানুষের ভালোবাসা ও আবেগের জায়গায় ছিলেন। কিন্তু হাসিনা যখন তাঁদের ভাই-বোনদের গুলি করে নির্বিচার হত্যা করেছেন, তখন তিনি প্রতিবাদ না করে নীরব ভূমিকা পালন করেছেন। খুনি হাসিনাকে সমর্থন দিয়েছেন। এটা কোনোভাবে মেনে নেওয়া হবে না।

কর্মসূচিতে অংশগ্রহণকারীরা মাশরাফিকে সিলেট স্ট্রাইকার্স দল থেকে বাদ দিতে ৭২ ঘণ্টার সময় বেঁধে দেন। এ দাবি মেনে না নিলে কঠোর আন্দোলনের মাধ্যমে সিলেট স্ট্রাইকার্সকে বর্জন করার হুঁশিয়ারি দেন তাঁরা। মানববন্ধন শেষে স্টেডিয়ামের প্রধান ফটকে মাশরাফি বিন মুর্তজার কুশপুত্তলিকা পোড়ানো হয়।