চালককে হত্যা করে অটোরিকশা চুরি, নদে ভাসছিল লাশ

অটোরিকশাচালকের লাশ উদ্ধারের খবরে ভিড় করেন স্থানীয় মানুষেরা। আজ বুধবার দুপুরে ঝিনাই নদের বয়ড়া সেতু এলাকায়
ছবি: প্রথম আলো

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ঝিনাই নদের বয়ড়া সেতু এলাকায় পানিতে ভাসমান অবস্থায় ব্যাটারিচালিত অটোরিকশার এক চালকের লাশ পাওয়া গেছে। স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে আজ বুধবার দুপুরে লাশটি উদ্ধার করেছে পুলিশ। হত্যার পর লাশ নদে ফেলে দুর্বৃত্তরা অটোরিকশাটি নিয়ে পালিয়ে গেছে বলে ধারণা করছে পুলিশ।

নিহত অটোরিকশাচালকের নাম স্বাধীন মিয়া (২৮)। তিনি উপজেলার ডোয়াইল ইউনিয়নের মাজালিয়া গ্রামের বাসিন্দা।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, স্বাধীন মিয়া গতকাল মঙ্গলবার দুপুরে নিজ বাড়ি থেকে অটোরিকশা নিয়ে বের হন। রাত নয়টায় মা বানেছা বেগমের সঙ্গে সর্বশেষ মুঠোফোনে কথা বলেন স্বাধীন। মুঠোফোনে জানিয়েছিলেন, তিনি তখন বয়ড়া সেতুতে আছেন। বাড়িতে চলে আসবেন। এর পর থেকে স্বাধীনের মুঠোফোন বন্ধ পাওয়া যায়। রাতে অনেক খোঁজাখুঁজি করেও আর সন্ধান পাওয়া যায়নি।

এদিকে আজ বুধবার দুপুরে ঝিনাই নদের বয়ড়া সেতু এলাকায় স্বাধীন মিয়ার লাশ পানিতে ভাসতে দেখে পরিবারকে খবর দেওয়া হয়। স্বাধীন মিয়ার বড় ভাই অলি মিয়া বলেন, ‘দুর্বৃত্তরা আমার ভাইকে হত্যা করে অটোরিকশা নিয়ে পালাইছে। ভাইয়ের হাত–পা বাঁধা ছিল। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে স্বাধীনের লাশ শনাক্ত করি।’

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর বলেন, অটোরিকশাচালক স্বাধীনকে দুর্বৃত্তরা হত্যা করে অটোরিকশা নিয়ে গেছে। লাশ উদ্ধার করা হয়েছে। লিখিত অভিযোগের ভিত্তিতে মামলা নেওয়া হবে।