রাঙামাটিতে কাঠবোঝাই ট্রাকে সন্ত্রাসীদের গুলি, চালক গুলিবিদ্ধ

সন্ত্রাসীদের ছোড়া গুলিতে ফেটে গেছে কাঠবাহী ট্রাকের চাকা। গুলিবিদ্ধ হয়েছেন ট্রাক চালকও। রাঙামাটি সদরের দেপ্পোছড়িতে আজ দুপুরে
 ছবি: সুপ্রিয় চাকমা

রাঙামাটির দেপ্পোছড়ি এলাকার রাঙামাটি-চট্টগ্রাম সড়কে কাঠবোঝাই ট্রাক লক্ষ্য করে দুর্বৃত্তরা গুলি চালিয়েছে। এ ঘটনায় ট্রাকচালক সৈয়দ আলম গুলিবিদ্ধ হয়েছেন। আজ মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে।

পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে, হামলার শিকার ট্রাকটি আজ সকালে রাঙামাটি থেকে চট্টগ্রামে কাঠ নিয়ে যাচ্ছিল। সকাল সোয়া ৯টার দিকে রাঙামাটি-চট্টগ্রাম সড়কে দেপ্পোছড়ি এলাকায় পৌঁছালে ট্রাকটি লক্ষ্য করে দুর্বৃত্তরা গুলি ছোড়ে। এ সময় ট্রাকের সামনে দুটি চাকায় গুলি লাগে ও চালক মো. সৈয়দ আলম পায়ে গুলিবিদ্ধ হন। পরে তাঁকে উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে রাঙামাটি শহরের পুরোনো বাসস্টেশন এলাকায় ট্রাকচালকেরা বিক্ষোভ করেন।  

বিক্ষোভের সময় পরিবহন শ্রমিকেরা ৪৮ ঘণ্টার মধ্যে এই ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারের দাবি জানান।  

ট্রাকচালকে সহকারী মো. জাকির হোসেন বলেন, ট্রাকটি দেপ্পোছড়ি এলাকায় পৌঁছালে হঠাৎ সড়কের ডান দিক থেকে এলোপাতাড়ি গুলিবর্ষণ করা হয়। গুলিবর্ষণের সঙ্গে সঙ্গে ট্রাকটি থেমে যায়। এতে চালক সৈয়দ আলমের পায়ে গুলি লাগে। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এসে চালককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। গুলি করার আগে কেউ ট্রাকটিকে থামার সংকেত দেয়নি বলে চালকের সহকারী জাকির হোসেন জানান।

রাঙামাটির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুল আমিন প্রথম আলোকে বলেন, সকালে রাঙামাটি চট্টগ্রামের উদ্দেশ্যে যাওয়া একটি কাঠবোঝাই ট্রাকে গুলি করা হয়েছে। এ ঘটনায় ট্রাকচালক আহত হন। কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা, খতিয়ে দেখা হচ্ছে।

ট্রাক চালক সমিতির সভাপতি মো. রুহুল আমিন প্রথম আলোকে বলেন, গত জানুয়ারি মাসে দেপ্পোছড়ি এলাকায় একইভাবে কাঠবাহী ট্রাকে গুলি চালানো হয়। তখন কেউ হতাহত না হলেও ট্রাক ক্ষতিগ্রস্ত হয়। তিনি ট্রাকচালকদের নিরাপত্তা দাবি করেন ও ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানান।