নেত্রকোনায় সোমেশ্বরী নদীতে নৌকা ডুবে মাদ্রাসাছাত্রী নিখোঁজ

নেত্রকোনার দুর্গাপুরে সোমেশ্বরী নদীতে নৌকা ডুবে শিক্ষার্থী রেখা আক্তার নিখোঁজের খবরে তীরে স্বজন ও স্থানীয় লোকজনের ভিড়। বৃহস্পতিবার দুপুরে উপজেলার কেরনখলা-খালিশাপাড়া ফেরিঘাট এলাকায়
ছবি: সংগৃহীত

নেত্রকোনার দুর্গাপুরে সোমেশ্বরী নদীতে নৌকা ডুবে এক মাদ্রাসাছাত্রী নিখোঁজ হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা দুইটার দিকে উপজেলার চণ্ডীগড় ইউনিয়নের কেরনখলা-খালিশাপাড়া ফেরিঘাটে এ দুর্ঘটনা ঘটে। রাত ৯টার দিকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত এখনো তার সন্ধান মেলেনি।

নিখোঁজ ছাত্রীর নাম রেখা আক্তার (১৭)। সে ওই উপজেলার বিরিশিরি ইউনিয়নের খালিশাপাড়া গ্রামের মহরম আলীর মেয়ে ও কেরনখলা মহিলা মাদ্রাসার ছাত্রী।

এলাকার কয়েকজন বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, আজ দুপুরে ওই মাদ্রাসার কিছু ছাত্রীসহ ২০ থেকে ২৫ জন যাত্রী একটি ডিঙিনৌকায় কেরনখলা ফেরিঘাট থেকে খালিশাপাড়া ঘাটে যাচ্ছিলেন। নৌকাটি কেরনখলা ঘাট থেকে কিছুদূর গিয়েই ডুবে যায়। এ সময় অন্যরা সাঁতার কেটে তীরে উঠলেও রেখা আক্তার নিখোঁজ হয়। রাত ৯টা পর্যন্ত তার সন্ধান পাওয়া যায়নি।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম কুমার দেব জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। ধারণক্ষমতার বেশি যাত্রী তোলায় ও নৌকার নিচে ছিদ্র দিয়ে পানি ঢোকায় নৌকাটি ডুবে যায়। ময়মনসিংহের ডুবুরি দলকে খবর দেওয়া হয়েছে। তারা এসে উদ্ধার অভিযান চালাবে।