কুমিল্লায় চার দিন আটকে রেখে কিশোরীকে ধর্ষণের মামলায় তরুণ গ্রেপ্তার

গ্রেপ্তার
প্রতীকী ছবি

কুমিল্লার দেবীদ্বার উপজেলায় বিয়ের কথা বলে কিশোরীকে চার দিন আটকে রেখে ধর্ষণের অভিযোগে করা মামলায় এক তরুণকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল রোববার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার একটি গ্রাম থেকে ওই তরুণকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার তরুণের নাম মো. রিয়াজ ওরফে রিমন (১৯)। তাঁর বাড়ি দেবীদ্বার উপজেলায়। তিনি সিএনজিচালিত অটোরিকশার চালক। ভুক্তভোগী ওই কিশোরী অষ্টম শ্রেণির ছাত্রী।

মামলার বাদী কিশোরীর মা বলেন, ছয় মাস আগে সিএনজিচালিত অটোরিকশায় করে গ্রামের বাড়িতে যাওয়া-আসার সুবাদে অটোরিকশাচালক রিয়াজের সঙ্গে তাঁর মেয়ের পরিচয় হয়। গত ৩০ মার্চ বেলা আড়াইটার দিকে বাড়ি ফেরার পথে তাঁর মেয়েকে রিয়াজ বিয়ের কথা বলে একটি বাড়িতে নিয়ে যান। সেখানে তাঁর মেয়েকে স্ত্রীর পরিচয় দিয়ে চার দিন আটকে রেখে ধর্ষণ করেন রিয়াজ। খবর পেয়ে রোববার রাতে পুলিশ নিয়ে ওই বাড়িতে গিয়ে মেয়ের খোঁজ পান। এ সময় রিয়াজকে আটক করা হয়।

এ ঘটনায় কিশোরীর মা বাদী হয়ে রোববার রাতে দেবীদ্বার থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মো. রিয়াজের নামে ধর্ষণ মামলা করেন। ওই মামলায় রিয়াজকে গ্রেপ্তার দেখানো হয়। সোমবার দুপুরে রিয়াজকে কুমিল্লার ৪ নম্বর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ওমর ফারুক আসামি রিয়াজকে কারাগারে পাঠান। আর ওই কিশোরীর স্বাস্থ্য পরীক্ষার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর নির্দেশ দেন আদালত।