প্রতীকি ছবি
প্রতীকি ছবি

ফরিদপুরে পুলিশের ওপর হামলার মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে

ফরিদপুরের সালথায় পুলিশের ওপর হামলার মামলায় গট্টি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হাবিবুর রহমানকে (৫৫) কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ওই মামলার আরেক আসামিকে কারাগারে পাঠানো হয়েছে। আজ বুধবার দুপুরে ফরিদপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাঁরা দুজন জামিনের আবেদন করেন। বিচারক এম এ সাইদ জামিন নামঞ্জুর করে তাঁদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান গট্টি ইউনিয়নের বড় লক্ষ্মণদিয়া গ্রামের বাসিন্দা মৃত লাল মামুদ মাতুব্বরের ছেলে। আরেক আসামি হবি মোল্লা (৩০) ওই ইউনিয়নের কাঁঠালবাড়িয়া গ্রামের ময়নুদ্দিন মোল্লার ছেলে।

ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমানের আইনজীবী ইব্রাহিম হোসেন প্রথম আলোকে জানান, হাবিবুর রহমান ও হবি মোল্লা হাইকোর্ট থেকে আট সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন নিয়েছিলেন। জামিনের মেয়াদ শেষ হলে আজ হাইকোর্টের নির্দেশে তাঁরা ফরিদপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে তাঁদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এ মামলার পরবর্তী ধার্য তারিখ ২৩ জুন।

পুলিশ সূত্রে জানা যায়, গত ১৪ এপ্রিল বিকেলে স্থানীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমানের সমর্থকদের সঙ্গে ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য বকুল মাতুব্বরের সমর্থকদের সংঘর্ষ হয়। ওই দিন বিকেলে ঘটনাস্থলে গেলে পুলিশের ওপর হামলা করে দুই পক্ষ। এ ঘটনায় রাতে সালথা থানার উপপরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ বাদী হয়ে মামলা করেন। সরকারি কাজে বাধা ও পুলিশের ওপর হামলার অভিযোগে ৪৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়।