স্বামীর সঙ্গে মাহবুবা নাজমিন
স্বামীর সঙ্গে মাহবুবা নাজমিন

সেই মায়ের নবজাতকের খবর নিলেন পররাষ্ট্রমন্ত্রী

সকালে পুত্রসন্তানের জন্ম দিয়ে ফেসবুকে সবার দোয়া চেয়ে পোস্ট দিয়েছিলেন মাহবুবা নাজমিন নামের চট্টগ্রামের রাঙ্গুনিয়ার এক গৃহবধূ। কিন্তু সেদিন রাতেই মৃত্যু হয় তাঁর। এই নিয়ে প্রথম আলোয় একটি সংবাদ প্রকাশিত হলে তা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই শোক জানান। এবার নিজের নির্বাচনী এলাকার সেই নবজাতকের খোঁজ নিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ।

গতকাল বুধবার বিকেলে পররাষ্ট্রমন্ত্রীর পক্ষে তাঁর ব্যক্তিগত কর্মকর্তা এমরুল করিম প্রয়াত গৃহবধূ নাজমিনের শ্বশুরবাড়ি উপজেলার চন্দ্রঘোনা ফেরিঘাট এলাকায় যান। এ সময় তাঁর সঙ্গে ছিলেন রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান শেখর বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবু তাহের, চন্দ্রঘোনা কদমতলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. হারুন, আওয়ামী লীগ নেতা মো. ফোরকান, আলী আজগর, ইকবাল হোসেন প্রমুখ। নবজাতকের জন্য পররাষ্ট্রমন্ত্রীর পক্ষ থেকে উপহারসামগ্রী তুলে দেওয়া হয়।

নাজমিনের সেই স্ট্যাটাস

স্ত্রীর মৃত্যুতে শোকাহত প্রবাসফেরত নাজমিনের স্বাসী মো. রিমন নবজাতকের খোঁজ নেওয়ায় পররাষ্ট্রমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান। উল্লেখ্য ১১ জুন সকালে অস্ত্রোপচারের মাধ্যমে সন্তানের জন্ম দেন রিমনের স্ত্রী মাহবুবা নাজমিন। ওই রাতেই বিভিন্ন জটিলতায় তিনি মারা যান। ১২ জুন সন্ধ্যায় স্ত্রীর মৃত্যুসংবাদ পেয়ে স্বামী রিমন দেশে ফিরেছেন। দেশে ফিরে স্ত্রীর দাফনসহ অন্যান্য আনুষ্ঠানিকতা সারেন তিনি। স্ত্রীর এমন মৃত্যুতে সমবেদনা জানানোয় সবার প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। পররাষ্ট্রমন্ত্রীর প্রতিও তিনি ধন্যবাদ জানান।

নবজাতকের প্রসঙ্গে রিমন বলেন, ‘ছেলে হলে আমার স্ত্রী নাম রাখতে চেয়েছিলেন রিহান। তাই স্ত্রীর ইচ্ছে অনুযায়ী ছেলের নাম রেখেছি রিহান। বর্তমানে ছেলের দেখভাল করছেন আমার বোন। বোনেরও নিজের দুই সন্তান রয়েছে। দুই সন্তানের মতো করেই আমার ছেলেকেও দেখছেন।’