নিহত সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম সারোয়ার
নিহত সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম সারোয়ার

সেনা কর্মকর্তা তানজিম হত্যা মামলায় আরও দুই আসামি গ্রেপ্তার

কক্সবাজারের চকরিয়ায় সেনা কর্মকর্তা তানজিম সারোয়ার হত্যাকাণ্ডে আরও দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শুক্রবার ভোরে চকরিয়া পৌরসভার কাহারিয়াঘোনা এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে দেশে তৈরি দুটি আগ্নেয়াস্ত্র ও তিনটি গুলি উদ্ধার করা হয়।

গ্রেপ্তার দুজন হলেন চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের রিজার্ভপাড়া এলাকার আবদুল মালেকের ছেলে নাছির উদ্দিন (৩৮) ও মাইজপাড়া এলাকার এনামুল হক (৫০)। তাঁদের মধ্যে নাছির এজাহারভুক্ত আসামি।

এর আগে ওই হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে। গত সোমবার রাতে চকরিয়ার পূর্ব মাইজপাড়া এলাকায় ডাকাতি প্রতিরোধ অভিযানে গিয়ে ছুরিকাঘাতে প্রাণ হারান লেফটেন্যান্ট তানজিম সারোয়ার। পরদিন মঙ্গলবার বিকেলে তাঁর লাশ টাঙ্গাইলে নিজ বাড়িতে দাফন করা হয়।

র‍্যাব-১৫–এর কক্সবাজারের জ্যেষ্ঠ সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম চৌধুরী বলেন, যৌথ বাহিনীর অভিযানে চকরিয়ায় সেনা কর্মকর্তা তানজিম সারোয়ার হত্যা মামলার মূল হত্যাকারী নাছির উদ্দিন ও তাঁর সহযোগী এনামকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই দুজন হত্যাকাণ্ডে প্রত্যক্ষভাবে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাঁদের চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে গতকাল শুক্রবার রাতে চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া এলাকায় রাস্তার পাশ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত দেশে তৈরি একটি আগ্নেয়াস্ত্র পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছে যৌথ বাহিনী। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে একটি মামলা করেছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনজুর কাদের প্রথম আলোকে বলেন, আজ দুপুরে গ্রেপ্তার দুজনকে আদালতে পাঠানো হবে। দুজনের মধ্যে নাছির উদ্দিন এজাহারনামীয় আর এনাম তদন্তে প্রাপ্ত আসামি। অস্ত্র উদ্ধারের ঘটনায় দুজনের বিরুদ্ধে অস্ত্র আইনে আরেকটি নতুন মামলা করা হয়েছে।