ধলেশ্বরীতে যাত্রীবাহী ট্রলারে ডাকাতি, আহত ২

ডাকাতি
প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় ধলেশ্বরী নদীতে যাত্রীবাহী ট্রলারে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতেরা যাত্রীদের মারধর করে প্রায় ছয় লাখ টাকা ও বেশ কয়েকটি মুঠোফোন লুট করে নিয়ে গেছে। এ সময় ডাকাত দলের হামলায় দুজন যাত্রী আহত হয়েছেন। গতকাল শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টায় বক্তাবলী খেয়াঘাট এলাকায় ধলেশ্বরী নদীর মধ্যবর্তী স্থানে এ ঘটনা ঘটে।

যাত্রীদের বরাত দিয়ে বক্তাবলী ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মহিউদ্দিন বলেন, গতকাল রাত সাড়ে ১২টার দিকে ধলেশ্বরী নদীর পূর্ব পাড়ে ফতুল্লার খেয়াঘাট থেকে একটি ট্রলার ২০–২২ জন যাত্রী নিয়ে পশ্চিম পাড়ে বক্তাবলী খেয়াঘাটের দিকে যাচ্ছিল। ট্রলারটি নদীর মাঝখানে গেলে একটি স্পিডবোটে আসা সাত–আটজনের সশস্ত্র ডাকাত দল হানা দেয়। এ সময় ডাকাতেরা রামদা ও আগ্নেয়াস্ত্রের ভয় দেখিয়ে ট্রলারের যাত্রীদের জিম্মি করে সবার পকেট থেকে নগদ টাকা লুটে নেয়। দুজন যাত্রী টাকা দিতে অস্বীকৃতি জানালে ডাকাতেরা তাঁদের এলোপাতাড়ি মারধর করে। এরপর ডাকাতের দলটি স্পিডবোটে করে মুন্সিগঞ্জের মুক্তারপুরের দিকে চলে যায়। আহত দুই যাত্রীকে হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে বক্তাবলী নৌ পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাদল ফকির বলেন, ডাকাতির ঘটনাটি তাঁরা জানতে পেরেছেন। ডাকাতেরা ছয়-সাতজন যাত্রীর মুঠোফোনসহ টাকা ছিনিয়ে নিয়েছে, যাত্রীদের কয়েকজনকে কিল-ঘুষি মেরেছে। এ ঘটনায় এখন পর্যন্ত কেউ অভিযোগ করেননি। কাউকে আটক বা গ্রেপ্তার করা হয়নি। তবে তদন্ত চলছে।