সাজ্জাদ হোসেন
সাজ্জাদ হোসেন

কক্সবাজারে গরু চুরির অপবাদ দিয়ে তরুণকে পিটিয়ে হত্যা

কক্সবাজার শহরের কলাতলী এলাকায় গরু চুরির অপবাদ দিয়ে এক তরুণকে তুলে নিয়ে রাতভর পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। আজ শনিবার সকালে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে এই যুবকের মরদেহ পাওয়া যায়।

নিহত তরুণের নাম সাজ্জাদ হোসেন (২১)। তিনি কক্সবাজার পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের মধ্যম কলাতলী এলাকার মোহাম্মদ আলমের ছেলে।

নিহত সাজ্জাদের স্ত্রী শাহনাজ পারভীন বলেন, গতকাল শুক্রবার বেলা দুইটার দিকে সৈকত পাড়া এলাকার বাসিন্দা নূর আহমদের নেতৃত্বে কয়েকজন সন্ত্রাসী নিজের ঘর থেকে সাজ্জাদকে তুলে নিয়ে যান। পরে গরু চুরির অপবাদে রাতভর পৈশাচিক নির্যাতন চালানো হয়। খবর পেয়ে তিনিসহ পরিবারের লোকজন রাতে সাজ্জাদকে ছাড়িয়ে আনতে নুর আহমদের সঙ্গে যোগযোগ করলে এক লাখ টাকা চাঁদা দাবি করা হয়। আজ শনিবার ভোর পাঁচটার দিকে কক্সবাজার সদর হাসপাতাল থেকে অজ্ঞাতনামা নম্বর থেকে ফোন করে বলা হয় সাজ্জাদের মরদেহ মর্গে পড়ে আছে। সকাল ছয়টার দিকে মর্গে গিয়ে সাজ্জাদের মরদেহ পাওয়া যায়।

মর্গের পাশে দাঁড়িয়ে নিহত সাজ্জাদের মা সাহেরা খাতুন বলেন, তাঁর ছেলে কারও গরু চুরি করেননি। তারপরও গরু চুরির অপবাদ দিয়ে নূর আহমেদ ও তাঁর পরিবারের লোকজন সাজ্জাদকে পিটিয়ে হত্যা করেন। তিনি হত্যাকাণ্ডের বিচার চান।

এ প্রসঙ্গে জানার জন্য একাধিকবার যোগাযোগ করেও নুর আহমদের বক্তব্য পাওয়া যায়নি। তাঁর মুঠোফোন বন্ধ পাওয়া গেছে।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রকিবুজ্জামান বলেন, হত্যার বিষয়টি তদন্ত করা হচ্ছে। ইতিমধ্যে নিহত ব্যক্তির সুরতহাল প্রতিবেদন তৈরি হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। লিখিত এজাহার পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।