সরাইলে নিখোঁজের সাড়ে ২৪ ঘণ্টা পর কিশোরের লাশ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া জেলার মানচিত্র
প্রথম আলো

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নৌকা থেকে পানিতে পড়ে নিখোঁজের সাড়ে ২৪ ঘণ্টা পর কিশোরের লাশ উদ্ধার করা হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার অরুয়াইল এলাকায় তিতাস নদ থেকে লাশটি উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা।

লাশ উদ্ধার হওয়া কিশোরের নাম নয়ন মিয়া (১৫)। সে অরুয়াইল ইউনিয়নের রাণীদিয়া গ্রামের মৃত কিতাব আলীর ছেলে। সে ছিল নৌকার মাঝির সহকারী।

সরাইল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আ স ম আতিকুর রহমান বলেন, লাশটি উদ্ধার করে পুলিশের জিম্মায় রাখা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে কিশোরের লাশ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে স্টিলের তৈরি একটি নৌকা তিতাস নদের অরুয়াইল এলাকা থেকে পাকশিমুল এলাকার দিকে যাচ্ছিল। অরুয়াইল-পাকশিমুল সেতু অতিক্রম করার পর নদের ওপর দিয়ে টানা পল্লী বিদ্যুতের সঞ্চালন লাইনের সঙ্গে নৌকাটির ঘষা লাগে। এ সময় নৌকায় থাকা নয়ন মিয়া বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পানিতে পড়ে নিখোঁজ হয়। এ ঘটনায় গুরুতর আহত হন নৌকার মাঝি আনোয়ার হোসেন (২৯) ও নৌকার ইঞ্জিনচালক কাজা মিয়া (১৮)। তাঁদের অরুয়াইল বাজারের একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে। পরে গতকাল বেলা ২টা থেকে রাত ৯টা পর্যন্ত স্থানীয় ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধারকাজ চালিয়ে নয়নের কোনো সন্ধান পায়নি। আজ সকাল নয়টা থেকে আবার ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার তৎপরতা চালান। এরই মধ্যে সকাল সাড়ে ১০টার দিকে নয়নের লাশ নদের পানিতে ভেসে উঠে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন লাশটি উদ্ধার করেন।

ফায়ার সার্ভিসের সরাইল কার্যালয়ের কর্মকর্তা (ইনচার্জ) রীয়াজ মোহাম্মদ প্রথম আলোকে বলেন, আজ আবার সকাল নয়টা থেকে উদ্ধার কাজ চলছিল। এর মধ্যে সকাল সাড়ে ১০টার দিকে কিশোরের লাশ পানিতে ভেসে উঠে।

পল্লী বিদ্যুতের অরুয়াইল কার্যালয়ের এ জি এম আতাউর রহমান প্রথম আলোকে বলেন, তিতাস নদের ওপর দিয়ে অরুয়াইল থেকে পাকশিমুলে যে সঞ্চালন লাইন টানা হয়েছে, তা বেশ উঁচু। সেখানে কোনো নৌকার ধাক্কা বা ঘষা লাগার কথা নয়। নৌকায় থাকা লোকজনের খামখেয়ালির কারণে এমন ঘটনা ঘটতে পারে।