‘নেশাজাতীয় দ্রব্যের বিষক্রিয়ায়’ দুই তরুণ–কিশোরের মৃত্যু

চট্টগ্রামের হাটহাজারীতে ‘নেশাজাতীয় দ্রব্য’ পানের পর বিষক্রিয়ায় মুহাম্মদ রাসেল (১৮) নামের এক তরুণ ও এক কিশোরের মৃত্যু হয়েছে। তাঁরা হাটহাজারী পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের দেওয়ান নগরের বাসিন্দা। আজ রোববার দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুজনের মৃত্যু হয়। নিহত দুজনই স্থানীয় বাজারে সবজি বিক্রি করতেন।

স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গেছে, ভোরে হাটহাজারী সদরের আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের (কৃষি ফার্ম) কর্মচারীদের আবাসিক এলাকার একটি কক্ষে দুজন মুমূর্ষু অবস্থায় পড়ে ছিলেন। স্থানীয় বাসিন্দারা তাঁদের দেখতে পেয়ে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে ভর্তির কিছুক্ষণ পরই দুজনের মৃত্যু হয়।

হাটহাজারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা রশ্মী চাকমা প্রথম আলোকে বলেন, ধারণা করা হচ্ছে দুজন নেশাজাতীয় দ্রব্যের সঙ্গে কিছু মিশিয়ে পান করেছেন। এর বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ মনিরুজ্জামান বলেন, এ ঘটনায় দুটি অপমৃত্যুর মামলা করা হয়েছে। দুজনের লাশ ময়নাতদন্তের পর পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।