লাশ
লাশ

কুমিল্লায় জেলফেরত যুবককে গলা কেটে হত্যার অভিযোগ

কুমিল্লায় খুনের প্রতিশোধ নিতে জেলফেরত এক যুবককে পিটিয়ে ও গলা কেটে হত্যার অভিযোগ উঠেছে। আজ শুক্রবার বেলা সাড়ে তিনটার দিকে কুমিল্লা আদর্শ সদর উপজেলার পশ্চিম মাঝিগাছা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত যুবকের নাম মো. নাসির (৩৫)। তিনি উপজেলার পশ্চিম মাঝিগাছা এলাকার শফিকুল ইসলামের ছেলে। কয়েক মাস আগে হত্যা মামলায় জামিন পেয়ে তিনি কারামুক্ত হন।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২০২২ সালে পশ্চিম মাঝিগাছা এলাকার মাসুক মিয়াকে হত্যা করা হয়। ওই ঘটনায় করা মামলার ২ নম্বর আসামি ছিলেন একই এলাকার মো. নাসির। মামলায় নাসিরকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানোর পর দীর্ঘদিন তিনি কারাগারে ছিলেন। ছয় মাস আগে তিনি জামিনে কারাগার থেকে বের হন।

স্বজনদের অভিযোগ, নাসিরের জামিনের খবর শুনে প্রতিশোধ নিতে মাসুক মিয়ার স্বজনেরা তাঁকে হত্যার পরিকল্পনা করেন। আজ বিকেলে মাঝিগাছা এলাকায় বাড়ির পাশে একা পেয়ে মাসুক মিয়ার স্বজনেরা নাসিরকে ধাওয়া করেন। ধাওয়া খেয়ে বাড়ির পাশের একটি ডোবাতে পড়ে যান নাসির। এ সময় মাসুক মিয়ার স্বজনেরা নাসিরকে পিটিয়ে ও গলা কেটে হত্যা করে লাশ রেখে পালিয়ে যান। স্থানীয় ব্যক্তিদের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে পুলিশ।

নাসিরকে পিটিয়ে ও গলা কেটে হত্যার অভিযোগের বিষয়ে জানতে চেষ্টা করেও মাসুক মিয়ার স্বজনদের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। কুমিল্লার কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) শিবেন বিশ্বাস বলেন, হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে পুলিশ। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহত ব্যক্তির পরিবার মামলার প্রস্তুতি নিচ্ছে।