এইচএসসি পরীক্ষা দিতে যাওয়ার সময় গাড়ির ধাক্কা, পরীক্ষায় অংশ নেওয়া হলো না

সড়ক দুর্ঘটনা
প্রতীকী ছবি

চট্টগ্রামের মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন এক এইচএসসি পরীক্ষার্থী। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে উপজেলার নিজামপুর সরকারি কলেজের সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

আহত ওই পরীক্ষার্থীর নাম তানজিমা ইয়াসমিন। তিনি মিরসরাই সদর ইউনিয়নের তারাকাঠিয়া এলাকার মজিবুর রহমানের মেয়ে। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

সহপাঠী ও স্থানীয় লোকজন জানান, তানজিমা মিরসরাই কলেজের মানবিক বিভাগ থেকে এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন। আজ সকালে ইংরেজি প্রথম পত্রের পরীক্ষায় অংশ নিতে তিনি নিজামপুর সরকারি কলেজ কেন্দ্রে যাচ্ছিলেন। কেন্দ্রের কাছাকাছি পৌঁছানোর পর তানজিমা রাস্তা পার হতে গেলে অজ্ঞাতনামা একটি গাড়ি তাঁকে ধাক্কা দিয়ে চলে যায়। পরে আহত তানজিমাকে উদ্ধার করে সহপাঠী ও স্থানীয় লোকজন উপজেলা সদরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান।

ওই হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক রাইয়ান চৌধুরী প্রথম আলোকে বলেন, সকালে হাসপাতালে আনা ওই শিক্ষার্থীর মাথায় গুরুতর আঘাত ছিল। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাঁকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মিরসরাই কলেজের অধ্যক্ষ নুরুল আবছার বলেন, ‘সড়ক দুর্ঘটনায় আহত তানজিমা ইয়াছমিন আমাদের কলেজের শিক্ষার্থী। তাঁর অবস্থা গুরুতর হওয়ায় তাঁকে চট্টগ্রামে চিকিৎসা দেওয়া হচ্ছে। আজ অনুষ্ঠিত ইংরেজি প্রথম পত্র পরীক্ষায় তানজিমা অংশ নিতে পারেননি।’