খুলনায় পুলিশের বিরুদ্ধে নগর বিএনপির আহ্বায়কের বাড়ি ও শ্বশুরবাড়িতে ভাঙচুরের অভিযোগ

খুলনা জেলার মানচিত্র
খুলনা জেলার মানচিত্র

খুলনা নগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলমের (মনা) নিজ বাড়ি ও শ্বশুরবাড়িতে পুলিশ হামলা ও ভাঙচুর করেছে বলে অভিযোগ উঠেছে। গতকাল শুক্রবার রাতে গ্রেপ্তার অভিযানের নামে এই ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ করেছেন খুলনা বিএনপির নেতারা। এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তাঁরা।

আজ শনিবার খুলনা নগর বিএনপি থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে অভিযোগ করা হয়, গতকাল গভীর রাতে নগরের মুন্সিপাড়ায় শফিকুল আলমের নিজের বাড়ি ও পুলিশ লাইনস এলাকায় তাঁর শ্বশুরবাড়ির দরজা ও গ্রিল ভেঙে পুলিশ তাণ্ডব চালিয়েছে।

ওই বিবৃতিতে বিএনপি নেতারা বলেছেন, শিক্ষার্থীদের চলমান কোটা সংস্কারের গণতান্ত্রিক আন্দোলনে অতি উৎসাহী পুলিশ মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক গায়েবি মামলা দায়ের করে বিএনপির নেতা-কর্মীদের বাড়িতে বাড়িতে অভিযানের নামে হয়রানি করছে, যা মোটেই সমর্থনযোগ্য নয়। পুলিশের এ ধরনের ন্যক্কারজনক কর্মকাণ্ড প্রমাণ করে, তারা দেশ ও জনগণের পক্ষে নয়। তারা বিশেষ একটি দল ও গোষ্ঠীর পক্ষ নিয়ে সন্ত্রাসী কায়দায় তাণ্ডব চালাচ্ছে।

বিবৃতিতে স্বাক্ষর করেছেন বিএনপির কেন্দ্রীয় ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম, তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী, খুলনা জেলা বিএনপির আহ্বায়ক আমির এজাজ খান, মহানগর বিএনপির সদস্যসচিব শফিকুল আলম (তুহিন), জেলা বিএনপির সদস্যসচিব এস এম মনিরুল হাসান প্রমুখ।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খান কামাল হোসেন প্রথম আলোকে বলেন, নাশকতার সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে পুলিশ। ভাঙচুরের কোনো ঘটনা ঘটেনি।