গ্রেপ্তার
গ্রেপ্তার

ফেনীতে বৈষম্যবিরোধী আন্দোলনে হত্যা মামলার আসামি যুবলীগ নেতা গ্রেপ্তার

ফেনীতে বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে হত্যাকাণ্ডে হওয়া মামলার পলাতক আসামি যুবলীগ নেতাকে গ্রেপ্তার করেছে যৌথ বাহিনী। তাঁর নাম কাজী রশিদ আহাম্মদ (৪০)। গতকাল শুক্রবার রাতে তাঁকে ফেনী শহরের সহদেবপুর এলাকার একটি বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

কাজী রশিদ আহাম্মদ ফেনী সদর উপজেলার কালিদহ ইউনিয়নের আলোকদিয়ার গ্রামের কাজী সামছুদ্দিনের ছেলে ও কালিদহ ইউনিয়ন যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। গত ৪ আগস্ট শহরের জেল রোডে টমটমচালক জাফর আহাম্মদ হত্যার ঘটনায় করা মামলার আসামি তিনি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনের সময় ফেনী শহরের জেল রোডে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা–কর্মীরা গুলি করে, পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে জাফর আহম্মদকে। তিনি ফেনী সদর উপজেলার শর্শদী ইউনিয়নের ফতেহপুর এলাকার বাসিন্দা ও পেশায় একজন টমটমচালক ছিলেন। এ ঘটনায় তার স্ত্রী বাদী হয়ে ৫ সেপ্টেম্বর ফেনী মডেল থানায় ২০৫ জনের নাম উল্লেখ করে এবং প্রায় ১৫০ জনকে অজ্ঞাত আসামি করে হত্যা মামলা করেন। ওই মামলার এজাহারে যুবলীগ নেতা কাজী রশিদ আহাম্মদকে (রাব্বি) ১২১ নম্বর আসামি করা হয়।

ফেনীতে যৌথ বাহিনীর সদস্যরা জানান, গত শুক্রবার রাত আটটার দিকে ফেনী পৌরসভার সহদেবপুর এলাকায় যৌথবাহিনী অভিযান চালায়। এ সময় একটি বাড়ি থেকে কাজী রশিদ আহম্মদকে গ্রেপ্তার করা হয়। ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রুহুল আমীন প্রথম আলোকে বলেন, আসামিকে আদালতে পাঠানো হয়েছে।