হাকালুকি হাওর
হাকালুকি হাওর

নিখোঁজের চার দিন পর হাকালুকি হাওরে মিলল বৃদ্ধার লাশ

মৌলভীবাজারের জুড়ী উপজেলায় নিখোঁজের চার দিন পর পবিত্র বালা দাস (৬৫) নামের এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ সোমবার সকালে হাকালুকি হাওর থেকে ওই বৃদ্ধার লাশ উদ্ধার করা হয়।

পবিত্র বালা দাস উপজেলার সাগরনাল ইউনিয়নের কাশিনগর গ্রামের বাসিন্দা মৃত মনীন্দ্র দাসের স্ত্রী। আজ সকালে হাকালুকি হাওরে এক নারীর লাশ ভাসতে দেখে স্থানীয় লোকজন জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাঁর লাশ উদ্ধার করে। এরপর স্বজনেরা এসে তাঁর লাশ শনাক্ত করেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পবিত্র বালা মানসিকভাবে অসুস্থ ছিলেন। ১৩ জুন রাতে কাউকে কিছু না বলে তিনি ঘর থেকে বেরিয়ে পড়েন। পরে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তাঁর সন্ধান পাওয়া যাচ্ছিল না। এ ঘটনায় ১৪ জুন স্বজনেরা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পবিত্র বালাদের বাড়ির কাছেই জুড়ী নদী। নদীটি হাকালুকি হাওরের সঙ্গে যুক্ত। আজ সকালের দিকে কাশিনগর গ্রাম থেকে অন্তত ১০ কিলোমিটার দূরে হাওরে লাশ ভাসতে দেখে এলাকাবাসী ৯৯৯-এ ফোন করেন। পরে পুলিশ এসে স্থানীয় লোকজনের সহায়তায় লাশটি উদ্ধার করে।

বিষয়টি নিশ্চিত করে জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মাইন উদ্দিন মুঠোফোনে প্রথম আলোকে বলেন, ওই নারীর লাশে পচন ধরেছে। ময়নাতদন্তের জন্য তা মৌলভীবাজার জেলা সদরের ২৫০ শয্যা হাসপাতালের মর্গে পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে।