বজ্রপাত
বজ্রপাত

নড়াইলে বজ্রপাতে ৩ জনের মৃত্যু, একজন হাসপাতালে

নড়াইল সদর উপজেলায় বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। গতকাল রোববার মধ্যরাতে উপজেলার কলোড়া ইউনিয়নের রামনগরচর এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় তাঁদের সঙ্গে থাকা আরেকজন গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

মারা যাওয়া তিনজন হলেন যশোরের মনিরামপুর উপজেলার কাজীয়াড়া গ্রামের রতন মণ্ডল (৫৫), সাতক্ষীরার তালা উপজেলার কাশিয়াডাঙ্গা গ্রামের মিল্টন রায় ও নন্দ ঢালী (৫০)। আহত চিত্ত মণ্ডলও একই এলাকার বাসিন্দা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রতন মণ্ডল, মিল্টন রায়, নন্দ ঢালী ও চিত্ত মণ্ডল মাঠে শূকর চরান। প্রায় ২৫ দিন আগে বাড়ি থেকে শূকর চরাতে বের হয়েছিলেন তাঁরা। বিভিন্ন এলাকা ঘুরে তিন দিন আগে নড়াইল সদর উপজেলার রামনগরচর বিলে এসেছিলেন। সেখানে একটি তাঁবু টানিয়ে অবস্থান করছিলেন তাঁরা। গতকাল মধ্যরাতে বৃষ্টির সময় বজ্রপাতে তিন মারা যান। চিত্ত মণ্ডল গুরুতর আহত হয়ে ঘটনাস্থলেই পড়ে ছিলেন। আজ সকালে স্থানীয় লোকজন মাঠে যাওয়ার সময় দেখতে পেয়ে তাঁকে উদ্ধার করেন। পরে তাঁকে নড়াইল সদর হাসপাতালে নেওয়া হয়। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন।

ঘটনাস্থলের পাশে স্থানীয় বাসিন্দা অরুণা সরকারের বাড়ি। আহত চিত্ত মণ্ডলকে উদ্ধার করে প্রথমে তাঁর বাড়িতে আনা হয়। অরুণা সরকার প্রথম আলোকে বলেন, ‘আজ ভোরে ঘটনাস্থলে গিয়ে আমরা দেখি তিনজন মারা গেছেন। আর একজন জলকাদায় পড়ে আছেন। তখন তাঁকে আমাদের বাড়িতে নিয়ে আসি, পরে হাসপাতালে নেওয়া হয়।’

নড়াইল সদর থানার পরিদর্শক (তদন্ত) সাজেদুল ইসলাম প্রথম আলোকে বলেন, মাঠের মধ্যে বজ্রপাতে তিনজনের মৃত্যুর খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান। এ ঘটনায় তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।