ঝিনাইদহে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিককে লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন। মঙ্গলবার সকালে শহরের পায়রা চত্বরে
ঝিনাইদহে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিককে লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন। মঙ্গলবার সকালে শহরের পায়রা চত্বরে

ঝিনাইদহে সাংবাদিক লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন, প্রকৌশলীর অপসারণ দাবি

ঝিনাইদহে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক লোটাস রহমানকে (সোহাগ) লাঞ্ছিতের প্রতিবাদে ও অভিযুক্ত ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ওজোপাডিকো) নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন সাংবাদিকেরা।

আজ মঙ্গলবার সকালে শহরের পায়রা চত্বরে এ কর্মসূচির আয়োজন করে ঝিনাইদহ প্রেসক্লাব ও টেলিভিশন সাংবাদিক ফোরাম। এতে ব্যানার-ফেস্টুন নিয়ে জেলায় কর্মকর্তা সাংবাদিকেরা ছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা বক্তৃতা করেন।

এর আগে গতকাল সোমবার সকালে সংবাদ সংগ্রহ করতে গিয়ে ঝিনাইদহ বিদ্যুৎ কার্যালয়ের নির্বাহী প্রকৌশলীর দপ্তরে সময় সংবাদের ঝিনাইদহ প্রতিনিধি লোটাস রহমানকে লাঞ্ছিতের ঘটনা ঘটে। ওজোপাডিকোর নির্বাহী প্রকৌশলী রাশেদুল ইসলাম চৌধুরী তাঁর ক্যামেরা ও মুঠোফোন কেড়ে নিয়ে ভাঙচুর করেন বলে ভুক্তভোগী অভিযোগ করেন।

আজ ঘণ্টাব্যাপী চলা কর্মসূচিতে একুশে টিভির প্রতিনিধি এম রায়হান, এনটিভির মিজানুর রহমান, এসএ টিভির ফয়সাল আহমেদ, যমুনা টিভির আহম্মেদ নাসিম আনসারী, কালের কণ্ঠের এম সাইফুল মাবুদ, এটিএন বাংলার নিজাম জোয়ারদার বাবলু, কালবেলার মাহমুদ হাসান, প্রথম আলোর আজাদ রহমান, আরটিভির শিপলু জামান, ইনকিলাবের আসিফ ইকবাল কাজল, চ্যানেল টোয়েন্টিফোরের সাদ্দাম হোসেন বক্তব্য দেন।

একাত্তর টিভির প্রতিনিধি রাজিব হাসানের পরিচালনায় মানববন্ধনে বিহঙ্গ সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক শাহীনুর আলম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক রাজু আহম্মেদ মিজান, উদীচীর জেলা সভাপতি কে এম শরিফ, সহসভাপতি শামীম আহম্মেদ, উপদেষ্টা স্বপন বাগচী প্রমুখ বক্তৃতা করেন।

বক্তারা সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দ্রুত ওজোপাডিকোর নির্বাহী প্রকৌশলী রাশেদুল ইসলামকে প্রত্যাহার ও তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানান। পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে প্রেসক্লাব চত্বরে গিয়ে শেষ হয়।

এদিকে একই সময়ে শৈলকুপায় সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মী আলমগীর অরণ্যকে কুপিয়ে জখম করার প্রতিবাদ ও হামলাকারীদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানিয়ে একই কর্মসূচি পালন করে উদিচীর নেতারা।