ছবি: গুগল ম্যাপ থেকে নেওয়া
ছবি: গুগল ম্যাপ থেকে নেওয়া

মির্জাপুরে চার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগ দাবি

শেখ হাসিনার সরকার পতনের পর টাঙ্গাইলের মির্জাপুরে চারটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা তাদের বিরুদ্ধে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালে স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে শিক্ষাপ্রতিষ্ঠানে অতিরিক্ত বেতন আদায় বন্ধ, বিদ্যালয় রাজনীতিমুক্তকরণ, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বেতন মওকুফসহ বিভিন্ন দাবি তুলে ধরে। আজ রোববার সকালে গেড়ামাড়া গোহাইলবাড়ী সবুজ সেনা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রধান শিক্ষক মোজাম্মেল হকের পদত্যাগ দাবিতে ক্লাস বর্জন করে বিক্ষোভ করে। ঘটনাস্থলে সেনাসদস্যরা উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করেন।

মোজাম্মেল হক তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, শিক্ষার্থীদের দাবিগুলো অযৌক্তিক। ম্যানেজিং কমিটির সিদ্ধান্তে কিছু বিষয়ে টাকা আদায় করা হচ্ছে। যার সঙ্গে তাঁর সম্পৃক্ততা নেই।

একই দিন বাঁশতৈল এম মনসুর আলী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ইমরান হোসেনের পদত্যাগের দাবিতে বিদ্যালয় চত্বরে শিক্ষার্থীরা বিক্ষোভ করে। তবে প্রধান শিক্ষক বিক্ষোভকারীদের বহিরাগত দাবি করেছেন।

একইভাবে উপজেলার দেওহাটা এ জে উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক খোরশেদ আলম ও রাজাবাড়ি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল ইসলামেরও পদত্যাগ দাবি করে শিক্ষার্থীরা বিক্ষোভ করছে। ১২ আগস্ট থেকে খোরশেদ আলম এবং ১৪ আগস্ট থেকে কামরুল ইসলাম বিদ্যালয়ে যাচ্ছেন না বলে জানা গেছে। তাঁদের মধ্যে কামরুল ইসলামের কাছ থেকে শিক্ষার্থীরা পদত্যাগপত্রে স্বাক্ষর নিয়েছে বলে জানা গেছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নজরুল ইসলাম জানান, কয়েকটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ করছে। এর মধ্যে প্রধান শিক্ষক কামরুল ইসলামের কাছ থেকে শিক্ষার্থীরা জোরপূর্বক পদত্যাগপত্রে স্বাক্ষর নিয়েছে বলে তিনি লিখিত অভিযোগ করেছেন।